তুলনামূলক গরিব পাত্র বিয়ে করছেন বিশ্বের শীর্ষ ধনী বেজোসের সাবেক স্ত্রী!

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২১

তুলনামূলক গরিব পাত্র বিয়ে করছেন বিশ্বের শীর্ষ ধনী বেজোসের সাবেক স্ত্রী!

অনলাইন ডেস্ক

বিশ্বের সবচেয়ে ধনীর কে? এমন প্রশ্নের জবাবে কিছুদিন আগেও উত্তর আসতো মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের নাম। কিন্তু এখন আর তা নয়, বর্তমানে বিশ্বের শীর্ষ ধনী এখন অনলাইনে কেনাবেচার প্রতিষ্ঠান আমাজনের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী জেফ বেজোস। এবার তারই সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি স্কট এলেন সংবাদ শিরোনামে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের জনপ্রিয় লেখিকা ও সমাজসেবিকা ম্যাকেঞ্জি বিচ্ছেদের ২ বছরের মাথায় ফের বিবাহবন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন। তবে পাত্র বিশ্বের ধনীদের তালিকায় নেই। ম্যাকেঞ্জির দ্বিতীয় স্বামী যিনি হচ্ছেন তিনি একটি বেসরকারি স্কুলের এক সাধারণ শিক্ষক। যার নাম ড্যান জিয়েট।
সম্প্রতি তাদের বিয়ের খবর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন ম্যাকেঞ্জি নিজেই। তবে বিয়ের দিনক্ষণ নিয়ে বিস্তারিত এখনো জানানো হয়নি। শোনা যাচ্ছে, ড্যান জিয়েট যে স্কুলে পড়ান, সেই স্কুলেই পড়াশোনা করেন জেফ ও ম্যাকেঞ্জির সন্তানরা। সেই সূত্রেই নাকি আলাপ। যদিও এই বিষয়ে কোনও নিশ্চিত খবর পাওয়া যায়নি। ওয়াশিংটনের লেকসাইড স্কুলের রসায়ন বিদ্যা পড়ান ড্যান। ওয়াশিংটনের এই বিখ্যাত স্কুল থেকেই পড়াশোনা করেছিলেন বিল গেটসও। ইতিমধ্যেই সাবেক স্ত্রীকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন জেফ।

২৫ বছর ধরে বেজোসের সঙ্গে সম্পর্কে ছিলেন তিনি। কিন্তু ২০১৯ সালের এপ্রিলে ডিভোর্স হয়ে যায় তাদের। আর এই সূত্রে ধনীদের তালিকাতেও ওঠা-নামা শুরু হয়। জেফ বেজোসের সঙ্গে বিবাহবিচ্ছেদের ফলে বিশ্বের তৃতীয় ধনী নারী হিসেবে উঠে আসেন ম্যাকেঞ্জি বেজস। সেই সময়ে একটি খবর চাউর হয়েছিল। শোনা যায়, লরেন স্যাঞ্চেস নামে এক টিভি সঞ্চালিকাকে ডেট করছেন বেজোস। আর সেই জন্যই সম্পর্কে ছেদ পড়ে। বিবাহবিচ্ছেদের পর আমাজনের ৪ শতাংশ শেয়ারের মালিক হন ম্যাকেঞ্জি। যার মূল্য ছিল সে সময় ৩৫০০ কোটি ডলার। করোনার সময়ে সেই শেয়ারের দাম আরও বেড়ে যায়। এর জেরে সম্পত্তির পরিমাণও বেড়ে যায়। এখন ম্যাকেঞ্জির সম্পত্তির পরিমাণ ৫ হাজার ৩৫০ কোটি ডলার।

সূত্র : সিএনএন ও নিউজ এইটটিন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ