থার্ড ওয়াল্ড ব্যানার হাতে পাগল বেশে সম্পূর্ণ সিলেট ঘুরছেন এনাম দেওয়ান-জনমনে সন্দেহ

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, মে ১৭, ২০২১

থার্ড ওয়াল্ড ব্যানার হাতে পাগল বেশে সম্পূর্ণ সিলেট ঘুরছেন এনাম দেওয়ান-জনমনে সন্দেহ
মোঃ তাজুল ইসলাম, নবীগঞ্জ প্রতিনিধি।। হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামের হাফিজ এমরান দেওয়ানের ছেলে এনাম দেওয়ান। বয়স আনুমানিক ৪০ এর কাছাকাছি লেখাপড়া করেছেন নিজ এলাকায় দিনারপুর উচ্চ বিদ্যালয় এবং পরে সিলেটের এমসি কলেজে।
উচ্চবিত্ত হাফিজ পরিবারের সন্তান এনাম দেওয়ান। লেখাপড়া চলাকালীন সময়েই ভবঘুরে হয়ে পরে সে। এক সময় কিছুদিন লোক চক্ষুর আড়ালে চলে যায় এনাম। কিছুদিন আড়ালে থেকে হঠাৎ এলাকায় চলে আসে নিজেকে অনেকটা পরিবর্তন করে।
এক হাতে একটা বাঁশি আরেক হাতে একটা ব্যানার পথাকার মতো করে নিয়ে ঘুরছেন সিলেটের আনাছে কানাছে। সাদা ব্যানারের গায়ে ইংরেজিতে কালো লেখা 3rd word . ইতিমধ্যে সিলেটসহ সুনামগঞ্জ ঘুরে এসেছে।
সিলেটের দিনকাল’র এ প্রতিবেদকের সাথে এনাম দেওয়ানের দেখা হয় ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার রুস্তুমপুর টোল প্লাজায়। থার্ড ওয়াল্ড এর ব্যানার নিয়ে ঘুরার উদ্দেশ্য জানতে চাইলে সে জানায়, ‘জাতি সংঘের দেওয়া এই শব্দের অর্থ তৃতীয় বিশ্ব সেটা সবাই জানে, আমার আর কোন উদ্দেশ্য নেই। আমি এ ব্যপারে কিছু বলব না’। কোনো এক কথার ফাঁকে সে বলে,তার উদ্দেশ্য ছিল ব্যানার নিয়ে দেওয়ান মিলাদ গাজী এমপির বাড়ি যাওয়ার, কিন্তু সময়ে আর সুযোগে যাওয়া হয়নি।
আসলেই তার কি উদ্দেশ্য সেটা কেউ বুঝতে পারছে না তাই সাধারণ মানুষের মনে লোকটাকে নিয়ে সন্দেহের জোয়ার বইছে। কেউ বলছে এটা তৃতীয় বিশ্ব যুদ্ধের কোনো ইঙ্গিত হবে আবার কেউ বলছে লোকটা পাগল তাই তার পাগলামির ভাব প্রকাশ করছে।
তার নিজ এলাকার লোকদের সাথে আলাপ করলে জানা যায়,লোকটা খুব সাদামাটা এবং ভদ্র ঘরের ভালো একটা ছেলে। তবে হঠাৎ করে এরকম হওয়ার আসল রহস্য কেউ ই  বলতে পারছেন না। তবে কেউ কেউ বলছেন হয়তো ব্রেইন সমস্যা হয়ে গেছে তাই পাগল হয়ে গেছে আর পাগলের মতো চলাফেরা এবং ঘুরাঘুরি করছে, সবার সাথে কথা ও বলে না। তবে তাকে নিয়ে সাধারণ মানুষের মন থেকে সন্দেহ থামছে না।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ