দক্ষিণ কোরিয়ায় বাইডেনের প্রধান আলোচ্য বিষয় কী?

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, মে ২১, ২০২২

দক্ষিণ কোরিয়ায় বাইডেনের প্রধান আলোচ্য বিষয় কী?

অনলাইন ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এশিয়া সফরে শুক্রবার দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছেন। দেশটিতে বাইডেনের শীর্ষ আলোচ্য বিষয় উত্তর কোরিয়ার পরমাণু হুমকি মোকাবিলা।

রয়টার্সের খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট বাইডেন এবং দক্ষিণ কোরিয়ার নতুন প্রেসিডেন্ট ইউন সুক-ইওল উত্তর কোরিয়ার সঙ্গে বিদ্যমান কূটনৈতিক স্থবিরতা ভাঙার চেষ্টা করবেন।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দক্ষিণ কোরিয়া সফরের আগে মার্কিন নিরাপত্তা বিশ্লেষকরা আশঙ্কা প্রকাশ করে বলেছিলেন, প্রেসিডেন্ট বাইডেনের এশিয়া সফরকালে উত্তর কোরিয়া নতুনকরে পরমাণু অস্ত্রের পরীক্ষা চালাতে পারে।

বাইডেন প্রশাসনের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওলের সঙ্গে বাইডেন পারমাণবিক সহযোগিতা এবং উত্তর কোরিয়ার সঙ্গে ওয়াশিংটন কূটনীতিক সম্পর্ক শুরু করতে প্রস্তুত এসব নিয়ে আলোচনা করবেন।

তবে এটা স্পষ্ট নয় বাইডেন- ইউন হঠাৎ করে কিভাবে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে আলোচনা শুরু করবেন। কারণ, গতবছর জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর থেকে কিম জং উন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক গড়ার মতো কোনো বিষয় প্রত্যাখান করেছেন।

সূত্র : বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
27282930   
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ