দক্ষিণ সুরমায় ২৫ জুলাই থেকে চালু হচ্ছে আইসোলেশন সেন্টার

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

দক্ষিণ সুরমায় ২৫ জুলাই থেকে চালু হচ্ছে আইসোলেশন সেন্টার

নিজস্ব প্রতিবেদক : সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে দক্ষিণসুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ২৫ জুলাই থেকে করোনা আইসোলেশন সেন্টার হিসেবে সেবা প্রদান করবে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বুধবার করোনা আইসোলেশন সেন্টারের জন্য অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন কিডনি ফাউন্ডেশনের মহাসচিব কর্নেল (অব.) আবদুস সালাম বীরপ্রতীক এই তথ্য জানিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন জুবায়ের চৌধুরী, ডা. বাহার, ডা. মুশফিক, ডা. নাজরা, ফরিদা নাসরিন, সুমন, রাসেলসহ সিলেট সদর এসোসিয়েশন, যুক্তরাষ্ট্রের প্রতিনিধিবৃন্দ।

সিলেট কিডনি ফাউন্ডেশনের মহাসচিব কর্নেল (অব.) আবদুস সালাম বীরপ্রতীক জানান, প্রশাসনের তত্ত্বাবধানে হাসপাতালটিকে কোভিড আইসোলেশন সেন্টার হিসেবে রূপ দিতে সব ধরনের প্রস্তুতি তারা গ্রহণ করছেন। তিনি জানান, ফাউন্ডেশনের সভাপতি সিলেট কিডনি ফাউন্ডেশনের চেয়ারম্যান, যুক্তরাষ্ট্রের টেম্পল ইউনিভার্সিটির মেডিসিন ও নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ও ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটির অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমদের তত্ত্বাবধানে দেশ বিদেশের চিকিৎসকরা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাসপাতালে চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান করবেন। আনুষঙ্গিক ব্যয় নির্বাহের জন্য ইতোমধ্যে বড় অঙ্কের একটি তহবিলও গঠন করেছে কিডনি ফাউন্ডেশন।

ইতোমধ্যেই কিডনি ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট শহরতলির খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে করোনা আইসোলেশন সেন্টার স্থাপিত হয়েছে। সেখানে করোনা রোগী ও করোনার উপসর্গযুক্ত রোগীদের সেবা প্রদান করা হচ্ছে। সিলেটে এর আগে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকেই শুধু করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গযুক্ত রোগীদের চিকিৎসা প্রদান করা হচ্ছিলো। কিন্ত পরিস্থিতি পর্যালোচনায় রোগী বৃদ্ধির আশঙ্কা থেকে বিকল্প ভাবতে থাকে সিলেটের প্রশাসন। এক্ষেত্রে আর্থিক সহায়তায় এগিয়ে আসে সিলেট কিডনি ফাউন্ডেশন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ