দর্শক শূন্যতায় কাঁদছে মিরপুর স্টেডিয়াম

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

দর্শক শূন্যতায় কাঁদছে মিরপুর স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক :: বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে দর্শক শূন্যতায় কাঁদছে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। বাংলাদেশ দলের যে কোনো ম্যাচ হলেই কানায় কানায় পূর্ণ থাকে ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন মিরপুর স্টেডিয়ামের গ্যালারি। কিন্তু আজ গ্যালারির চারদিকে শুধুই হাহাকার।

এমন চিত্র বরাবরই ভিন্ন দেখা যায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ক্ষেত্রে। বিপিএলে দর্শক শূন্যতা সবসময়ই থাকে। টুর্নামেন্টের শেষ দিকে দেখা মেলে দর্শকদের। তবে আজ একটু বেশিই হাহাকার।

বিপিএলের ইতিহাসে সবচেয়ে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের সপ্তম আসরের উদ্বোধনী অনুষ্ঠান। মূলত জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে আয়োজন করা হয়েছে বিশেষ এ আসর। যার কারণে টুর্নামেন্টটির আয়োজন থেকে দল গঠন, আয়-ব্যয় থেকে স্পন্সর সবই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধানে হচ্ছে।

নামে বিশেষ আসর হলেও টুর্নামেন্টের আয়োজনে এখন পর্যন্ত বিশেষ কোনো কিছুই চোখে পড়েনি। উদ্বোধনী অনুষ্ঠান নিয়েও হয়েছে ব্যাপক সমালোচনা। সবশেষ গতকাল অংশগ্রহণকারী দলগুলোর ফটোসেশন নিয়েও ওঠে সমলোচনার ঝড়। যেখানে ছিল না আসরের ট্রফি, ছিল না একটি দলের অধিনায়ক। বিসিবি নিজের আয়োজিত টুর্নামেন্টে উপস্থিত রাখতে পারেনি রংপুরের অধিনায়ককে।

এবার মাঠে দর্শক আনতেও ব্যর্থ তারা। এক রকম দর্শক ছাড়াই হচ্ছে উদ্বোধনী ম্যাচ। ২৫ হাজার দর্শকের গ্যালারিতে সর্বসাকুল্যে ২ হাজারেরও কম হবে উপস্থিতি। গ্যালারি দেখে মনে হয় এ যেন ধূসর মরুভূমি। মরুভূমিতে যেমন অনেক দূর যাওয়ার পর প্রাণের সন্ধান মেলে তেমনি মিরপুর স্টেডিয়ামেও বেশ কিছু সিট পর পর একজন দর্শক মেলে।

দর্শক উপস্থিত না হওয়ার বড় কারণ হতে পারে টিকিট মূল্য। ঘরের মাঠে অনুষ্ঠিত সবশেষ ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের টিকিটের সর্বনিম্ন দাম রাখা হয়েছিল ১০০ টাকা, সেখানে বিপিএলে টিকিটের দাম রাখা হচ্ছে ২০০ টাকা। অতিরিক্ত মূল্যের কারণে দর্শকের আগ্রহও কম হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জাস বনাম সিলেট থান্ডার। শের-ই-বাংলা স্টেডিয়ামে বেলা দেড়টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে ফিল্ডিংয়ের সিন্ধান্ত নেয় চট্টগ্রাম। একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে দিনের অপর ম্যাচ। যেখানে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জাস।

  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ