দাবি আদায় না হলে বিভাগীয় পর্যায়ে ধর্মঘটের ডাক দেয়ার হুশিয়ারী 

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২২

দাবি আদায় না হলে বিভাগীয় পর্যায়ে ধর্মঘটের ডাক দেয়ার হুশিয়ারী 

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে পুলিশ কর্তৃক পরিবহন শ্রমিকদের হয়রানির প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে সুনামগঞ্জ পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকলেও দাবি না মানায় আজ সকাল থেকে সড়ক পথে সব ধরনের পরিবহন বন্ধ করে ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস মিনি বাস মালিক ও শ্রমিকরা।

দাবি আদায় না হলে আগামীকাল থেকে বিভাগীয় পর্যায়ে ধর্মঘটের ডাক দেয়ার হুশিয়ারী দিয়েছে পরিবহন শ্রমিক নেতারা।

এদিকে যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন গন্তব্যে যাওয়া যাত্রীরা। ব্যক্তিগত পরিবহণ বা বিকল্প উপায়ে অন্যত্র যেতে চাইলে পরিবহন শ্রমিকদের বাঁধার মুখে পড়তে হচ্ছে যাত্রীদের। ফলে বিরম্ভনার শিকার হয়ে ফিরতে হচ্ছে বাড়িতে। এখন কি করে যাবো বুঝে উঠতে পারি না।

সুহেল আহমদ নামের আরেক যাত্রী বলেন, কোনো ধরনের পূর্বঘোষিত ঘোষণা ছাড়াই ধর্মঘটের ডাক এটি একধরনের প্রহসন৷ এই ধরনের নৈরাজ্য মানা যায় না। এসবের স্থায়ি সমাধান না হলে যাত্রীরা জিম্মি হয়ে পড়বে।

রতন উদ্দিন নামে এক যাত্রী বলেন, আমি জামালগঞ্জ থেকে আসছি সিলেট যাবো। হাসপাতালে আমার স্ত্রী রয়েছে। এখন হঠাৎ এসে শুনি ধর্মঘট এদিকে, শ্রমিক নেতাদের অভিযোগ, জেলা কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার না করে সড়কের পাশে পার্কিং করা বাস জব্দ করায় এবং শ্রমিকদের হয়রানি করায় এই কর্মসূচির ডাক দিয়েছেন তারা।

হয়রানির বিচার করা না হলে আগামীকাল থেকে বিভাগীয় পর্যায়ে সব ধরনের গণপরিবহন শ্রমিকরা সারা জেলায় সর্বাত্মক ধর্মঘটের ডাক দেয়ার কথা জানান জেলা বাস মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি সুজাউল কবির।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ