দিন শেষে চালকের আসনে টাইগাররা

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

দিন শেষে চালকের আসনে টাইগাররা

অনলাইন ডেস্ক :: চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষে বাংলাদেশের চেয়ে ২৯ রানে পিছিয়ে আছে শ্রীলঙ্কা। বুধবার দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৩৯ রান করে দিন শেষ করেছে সফরকারীরা। আগামীকাল বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনে আবার ব্যাটিংয়ে নামবেন তারা। এর আগে, ৩৯৭ রানে শ্রীলঙ্কা শেষ করেছিল তাদের প্রথম ইনিংস।

বুধবার ১০ উইকেট হারিয়ে ৪৬৫ রানে টাইগাররা তাদের প্রথম ইনিংসের সমাপ্তি ঘটায়। এদিন অপরাজিত থাকা মুশফিকুর রহিম ৫৩ রান আর লিটন দাস ৫৫ রান নিয়ে মাঠে নামেন। মুশফিকুর রহিম ভীষণ ধৈর্যের পরিচয় দিয়েছেন। তুলে নিয়েছেন সেঞ্চুরি। ব্যক্তিগত ১০৫ রানে এম্বুলদেনিয়াকে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন ডানহাতি এই ব্যাটার।
খুব কাছে এসে সেঞ্চুরি মিস করেছেন লিটন দাস। ১৮৯ বলে ১০ বাউন্ডারিতে ৮৮ রান করে সাজঘরের পথ ধরলেন উইকেটরক্ষক এই ব্যাটার। এরপর ক্রিজে আসেন আগের দিন ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট হয়ে অবসরে যাওয়া তামিম ইকবাল। সুযোগ ছিল তারও ইনিংসটা বড় করার। কিন্তু পরের বলেই বোল্ড হয়ে যান তামিম।

এরপর সাকিব আল হাসান করেন ২৬ রান। পরে ৫৩ বলে ৯ রান করে বিদায় নেন নাঈম। তাইজুল ইসলাম প্রতিরোধ গড়ায় চেষ্টা করলেও সফল হননি। তার ইনিংস কাটা পড়ে ২০ রানে।

শেষ জুটিতে রান কিছুটা বাড়িয়ে নিতে চেষ্টা করছিলেন শরিফুল আর খালেদ আহমেদ। তবে হাতে আঘাত পেয়ে বাধ্য হয়ে মাঠ ছাড়তে হয় শরিফুলকে। এতে আর কোনো ব্যাটসম্যান অবিশিষ্ট না থাকায় ৪৬৫ রানে ইনিংস ঘোষণা করতে বাধ্য হয় বাংলাদেশ দল। তাতে প্রথম সেশন শেষে ৬৮ রানের লিড জমা হয়েছে টাইগারদের।

তবে শেষ বিকেলে খেলতে নেমে ৩৯ রানে দুই উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়েছে শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুনারত্নে ১৮ রানে অপরাজিত আছেন। টাইগারদের চেয়ে এখনো ২৯ রানে পিছিয়ে আছে দলটি। বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম একটি উইকেট পেয়েছেন। আর রান আউট হয়েছেন একজন।

সূত্র : বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ