দিরাই আ. লীগের সভাপতিকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

দিরাই আ. লীগের সভাপতিকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের নবগঠিত আংশিক কমিটির সভাপতিকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ।

মানববন্ধনে দাবি করা হয়, নবগঠিত কমিটিতে বিএনপির সাবেক এক নেতাকে আওয়ামী লীগের সভাপতি পদ দেওয়া হয়েছে এবং ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে দিরাই পৌর শহরের থানা পয়েন্টে এ কর্মসূচি পালিত হয়। এর আগে ১৪ নভেম্বর দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে দুই গ্রæপের সংঘর্ষের দু’দিন পর দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এতে দিরাই বাজার মহাজন সমিতির সভাপতি কামাল উদ্দিনকে সভাপতি ও প্রদীপ রায়কে পূনরায় সাধারণ সম্পাদক করা হয়।

সংঘর্ষের ঘটনায় প্রদীপ রায় গ্রæপের কলিম উদ্দিন বাদি হয়ে ৮১জনের বিরুদ্ধে ও সাবেক পৌর মেয়র মোশাররফ মিয়া গ্রæপের যুতিমা মিয়া বাদি হয়ে ৭৭জনের বিরুদ্ধে সুনামগঞ্জ দ্রæত বিচার আদালতে পাল্টাপাল্টি মামলা দায়ের করেন।

মোশাররফ গ্রæপের ৪জন পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে জেলহাজতে ও ১৪জন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দুই মামলার ১৪০জন আসামি গ্রেপ্তার আতংকে আতœগোপনে রয়েছেন। এ কমিটি ঘোষণার পর থেকে একটি পক্ষ ত্যাগীদের মূল্যায়ন না দেওয়া এবং বিএনপির সাবেক এক নেতাকে আওয়ামী লীগের সভাপতি পদ দেওয়ার অভিযোগ তুলে প্রতিবাদ জানিয়ে আসছিলো।

মঙ্গলবার মানববন্ধনে বক্তারা বলেন, কামাল উদ্দিন বিএনপির সমর্থক ছিলেন। তিনি জলমহাল ব্যবসায়ী। জলমহাল কেন্দ্রিক খুনের মামলার আসামি। বিগত উপনির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে কাজ করেছেন। উপজেলা আওয়ামী লীগের কোনো পর্যায়ের সদস্যও নন কামাল উদ্দিন। হঠাৎ করেই তাঁকে সভাপতি করায় তৃণমূলের নেতাকর্মীরা বিষয়টি প্রত্যাখ্যান করেছেন। রাতের অন্ধকারে হঠাৎ এই বিতর্কিত কমিটি গঠন করায় উপজেলাজুড়ে ত্যাগী ও তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষোভে ফুঁসে উঠেছেন। অবিলম্বে সভাপতি পদ থেকে কামাল উদ্দিনকে অব্যাহতি না দিলে কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।

দিরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম মংলা মিয়ার সভাপতিত্বে ও যুবলীগ নেতা রুবেল সরদারের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, জেলা পরিষদ সদস্য রায়হান মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক করম উদ্দিন, প্রচার সম্পাদক হাজী ইদন মিয়া, সদস্য ধনীর রঞ্জন রায়, আব্দুল হান্নান, সাবেক পৌর কাউন্সিলর এনামূল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আব্দুল হাইয়ুমসহ যুবলীগ ছাত্রলীগের নেতারা।

নবগঠিত কমিটির সভাপতি কামাল মিয়া মামলার আসামি হয়ে আত্মগোপনে থাকায় অভিযোগের বিষয়ে তাঁর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ