দুই দিনেও ইংল্যান্ডকে অলআউট করতে পারেনি ভারত

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

দুই দিনেও ইংল্যান্ডকে অলআউট করতে পারেনি ভারত

ক্রীড়া ডেস্ক

এ সময়ের সেরা লাইনআপ হিসেবেই নিজেদের দাবি করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অথচ নিজেদের ঘরের মাঠে ইংল্যান্ড দলকে টানা দুই দিনেও অলআউট করতে পারেনি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

টানা দুই দিনে ভারতীয় বোলারদের তুলোধুনো করে ৮ উইকেটে ৫৫৫ রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। ক্যারিয়ারে শততম টেস্টে খেলতে নেমে ডাবল সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট।

রুটের বিশ্বরেকর্ড গড়ার টেস্টে দুর্দান্ত ব্যাটিংয়ের পরও হতাশ হয়ে মাঠ ছেড়েছেন ইংলিশ ওপেনার ডম সিবলি ও মিডল অর্ডার ব্যাটসম্যান বেন স্টোকস। দুজনেই সেঞ্চুরির কাছাকাছি গিয়ে বিভ্রান্ত হন। সিবলি ফেরেন ৮৭ রানে আর বেন স্টোকস আউট হন ৮২ রানে।

চেন্নাইয়ের চিপকে যশপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, শাহবাজ নাদিম, ওয়াশিংটন সুন্দর ও রোহিত শর্মারা দুই দিনে ১৮০ ওভার বোলিং করেও ইংল্যান্ডকে অলআউট করতে পারেননি। দুই দিনের খাটাখাটুনির ফলস মাত্র ৮ উইকেট।

ভারতীয় বাঁ-হাতি স্পিনার শাহবাজ নাদিম ৪৪ ওভারে সর্বোচ্চ ৩.৮০ গড়ে ১৬৭ রান খরচ করে শিকার করেন মাত্র ২ উইকেট। ভারতীয় দলের এ সময়ের অন্যতম সেরা ও অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ৫০ ওভারে ১৩২ রান খরচায় শিকার করেন মাত্র ১ উইকেট।

ভারতীয় তরুণ অফ স্পিনার ওয়াশিংটন সুন্দর ২৬ ওভারে ৯৮ রান দিয়ে কোনো সাফল্য পাননি। ভারতের এ সময়ের অন্যতম সেরা পেসার যাকে বিশ্বের অন্যতম সেরা পেসারও ভাবা হয়- সেই বুমরাহ ৩১ ওভারে ৮১ রান খরচ করে শিকার করেছেন মাত্র ২ উইকেট। ভারতের অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা ২৭ ওভারে ৫২ রানে শিকার করেন ২ উইকেট।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ