দুর্গাপূজা উপলক্ষে সুনামগঞ্জ শ্রীরামকৃষ্ণ আশ্রমে শতাধিক নারীদের মধ্যে শাড়ি বিরতণ

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

দুর্গাপূজা উপলক্ষে সুনামগঞ্জ শ্রীরামকৃষ্ণ আশ্রমে শতাধিক নারীদের মধ্যে শাড়ি বিরতণ

সুনামগঞ্জ প্রতিনিধি
হিন্দুৃ সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মহাসপ্তমীতে সুনামগঞ্জ শহরের শ্রীরামকৃষ্ণ আশ্রমের দুর্গা পূজায় শতাধিক দরিদ্র নারীদের মধ্যে শাড়ি বিতরণ করা হয়েছে।
শুক্রবার বেলা ১১ টায় আমেরিকার বিবেকানন্দ স্টাডি এন্ড ফিলনথ্রকিপ সেন্টারের উদ্যোগে ও শ্রীরামকৃষ্ণ আশ্রমের সহযোগিতায় পূজা মন্ডপের সামনে এসব শাড়ি বিতরণ করা হয়। শাড়ি বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ শ্রীরামকৃষ্ণ আশ্রম পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক যোগেশ্বর দাশের সঞ্চালনায় আলোচনায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, শ্রীরামকৃষ্ণ আশ্রমের প্রধান শ্রীমৎ স্বামী হৃদয়ান্দজী মহারাজ, আশ্রম পরিচালনা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ পরিমল কান্তি দে, সহ সভাপতি অ্যাডভোকেট পরিতোষ চন্দ্র রায় প্রমুখ।
আলোচনা সভা শেষে হিন্দু, মুসলিম উভয় সম্প্রদায়ের শতাধিক দরিদ্র নারীর হাতে শাড়ি তুলে দেন পৌর মেয়র নাদের বখত সহ শ্রীরামকৃষ্ণ আশ্রম পরিচালনা কমিটির উপস্থিত নেতৃবৃন্দ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ শ্রীরামকৃষ্ণ আশ্রম পরিচালনা কমিটির সহ সাধারণ সম্পাদক অলক দত্ত পুরকায়স্থ, সদস্য কার্তিক চন্দ্র রায়, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সভাপতি পরিমল তালুকদার, সুনামগঞ্জ কৃষি ব্যাংকের আঞ্চলিক কর্মকর্তা রাজিব সাহা, প্রধান শিক্ষক উজ্জ্বল চন্দ্র দাস প্রমুখ।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন সাম্প্রদাযিক সম্প্রীতির জেলা হচ্ছে সুনামগঞ্জ। এই জেলাটি বাংলাদেশের মধ্যে ব্যক্তিক্রমী একটি জেলা। এখানকার প্রতিটি ধর্মের মানুষজন সম্প্রীতি রক্ষা করেই যার যার ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে থাকেন তাতে অন্য ধর্মের মানুষজন উৎসবে অংশগ্রহন করে এই উৎসব একটি মহামিলনে পরিণত হয়। তিনি এই দূর্গাপূজা বিজয়া দশমী পর্যন্ত সুষ্টুভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন,পুলিশ প্রশাসনসহ সবাই সহযোগিতা কামনা করেন মেয়র নাদের বখত।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ