দুর্নীতি চালু রাখতে বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ: আমির খসরু

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

দুর্নীতি চালু রাখতে বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ: আমির খসরু

অনলাইন ডেস্ক :; ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কালো টাকা সাদা করার প্রক্রিয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, এবারের বাজেটে যে প্রক্রিয়ায় কালো টাকা সাদা করার সুযোগ দেয়া হয়েছে তা দুর্নীতিকে চলমান রাখার একটি অপপ্রয়াস বলে আমি মনে করি।

বৃহস্পতিবার বিকালে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় একথা বলেন আমির খসরু।

আমির খসরু বলেছেন, ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে জীবন-জীবিকা ও মানবতার বিষয়টি একেবারে উপেক্ষিত হয়েছে।

এর ব্যাখ্যায় তিনি বলেন, বাজেট বরাদ্দের বড় বড় অংশ মেগা প্রজেক্টে দেয়া হয়েছে, যেগুলো এরই মধ্যে প্রশ্নবিদ্ধ এবং চাইলেই এগুলো উপেক্ষা করা যেত। অগ্রাধিকার ভিত্তিতে আসার কোনো প্রয়োজনই ছিল না এ বাজেটে। অথচ দেশের মানুষের স্বাস্থ্য ও সামাজিক নিরাপত্তা খাতে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেয়ার কথা, সেগুলোকে বঞ্চিত করে এসব প্রকল্পে টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। এর মানেই হল ‘দুর্নীতি ধারা অব্যাহত রাখা’।

আমির খসরু আরও বলেন, জিডিপি ও রাজস্ব খাতে যে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে তা দৃশ্যমানভাবেই প্রতারণার শামিল।

বাজেট প্রসঙ্গে আনুষ্ঠানিকভাবে বিএনপি আজ কোনো প্রতিক্রিয়া জানাবে না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

যুগান্তরকে তিনি বলেন, শুক্রবার বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া তুলে ধরবে বিএনপি। বিকাল ৪ টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বাসভবন থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই প্রতিক্রিয়া জানাবেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ