দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত

অনলাইন ডেস্ক :: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার বিকাল ৩টায় ঐতিহাসিক সিলেট কোর্ট পয়েন্টে এক গণআলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তি। গণতন্ত্রের প্রথম ধাপ নির্বাচন। সেই নির্বাচন অনুষ্ঠানে সব ন্যায্য ও সুবনীয় পন্থা আমরা স্বাধীনতা অর্জনের ৫ দশকের মধ্যে সম্পূর্ণ ভাবে ধ্বংস করেছি। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা গড়ে না উঠার কারণে কেয়ারটেকার সরকার ব্যবস্থা বিকল্প হিসেবে সংবিধানে এসেছে। এই ব্যবস্থাকে আরো শক্তিশালী করা লক্ষ্যে কেয়ারটেকার সরকারের মেয়াদ ৩-৪ বছর আর নির্বাচিত সরকারের মেয়ার ৬-৭ বছর করে যুগোপযোগী করা যেত। সেই দিকে না গিয়ে বরং এই ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশবাসীর দাবী শেয়ারবাজার কেলেংকারী, হলমার্ক, ডেসটেনি, বেসিক ব্যাংক, রিজার্ভ ব্যাংক থেকে দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাটকারীদের বিরুদ্ধে ফাঁসির বিধান চালু করতে হবে। আফসোস একশ্রেণির রাজনীতিক, মন্ত্রী, আমলা হওয়ার সুবাদে তাদের আলীশান জিন্দেগী অতীতের রাজা-বাদশাকেও হারমানায়।

সুবর্ণ জয়ন্তীতে সরকারসহ দেশবাসীকে দুর্নীতিবাজদের বিরুদ্ধে একটি গণআন্দোলন গড়ের তোলার প্রয়োজন বলে নেতৃবৃন্দ মনে করেন। মোটকথা স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় শীর্ষ দুর্নীতিবাজদের বাংলার রণাঙ্গনে পরাস্ত করতে হবে।

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় গণআলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিনিয়র সাংবাদিক কলমযোদ্ধা লিয়াকত আলী খান, দুর্নীয়া ও আখেরাত পার্টির কেন্দ্রীয় চেয়ারম্যান ডাঃ মখলিছুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী।

বক্তব্য রাখেন ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ এডভোকেট, সাংগঠনিক সম্পাদক ডাঃ অরুণ কুমার দেব, কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম সেনাজ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আহমদ বিলাস, রংপুর বিভাগীয় সমন্বয়কারী মোঃ হাফিজ, কেন্দ্রীয় সদস্য আব্দুল মুতাওয়ালী ফলিক, কয়েছ আহমদ সাগর, রফিকুল ইসলাম শিতাব, যশোর জেলা সমন্বয়কারী দন্ত চিকিৎসক হারুনুর রশীদ, কেন্দ্রীয় সদস্য আমিরুল হোসেন চৌধুরী আমনু, যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাস সানজিদ, সিনিয়র সহ সভাপতি ইমাম হোসেন, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার রিখন, সৈয়দ নুর আহমদ, পরিতোষ চক্রবর্তী জয়দেব, রতন তালুকদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, রঞ্জন রায়, আজহারুল ইসলাম আজহার, নয়ন তালুকদার, সেক্টর কমান্ডাস ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১ সিলেট জেলা শাখার তথ্য ও গবেষণা সম্পাদক কয়েছ আহমদ মাহদী প্রমুখ।

২৬ মার্চ দিবসের প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের নেতৃত্বে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ