দুর্যোগ মোকাবেলায় রেড ক্রিসেন্টের ভূমিকা অগ্রণী

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২১

দুর্যোগ মোকাবেলায় রেড ক্রিসেন্টের ভূমিকা অগ্রণী

অনলাইন ডেস্ক
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এটিএম আব্দুল ওয়াহ্হাব বলেছেন, যেকোনো দুর্যোগ মোকাবেলায় রেড ক্রিসেন্টের অগ্রণী ভূমিকা থাকে।

কক্সবাজারে অবস্থানরত বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের রেড ক্রিসেন্টের পক্ষ থেকে বিভিন্ন প্রকার মানবিক সহায়তা প্রদান করে আসছে। এখন তাদের নোয়াখালীর ভাসানচরে নবনির্মিত সেন্টারে স্থানারিত করার পর সেখানেও মানবিক সহায়তা- স্বাস্থ্যসেবা, পানি ও পয়নিস্কাশন, ফুড ও নন ফুড আইটেম, ভিআরআর কার্যক্রম মাধ্যমে সেবা অব্যাহত আছে।
বুধবার সকালে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের মাঠ প্রাঙ্গনে ভাসানচরে অবস্থানরত মায়ানমারের বলপূর্বক বাস্তুচ্যুত নাগরিকদের মানবিক সহায়তা হিসাবে ত্রাণ সামগ্রী বিতরণ ও অন্যান্য কার্যক্রমের বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য সিকদার নুর মোহাম্মদ দুলু, সোসাইটির মহাসচিব ফিরোজ সালাউদ্দিন, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটির এশিয়া প্যাসিফিকের আঞ্চলিক পরিচালক আলেক জান্ডার ম্যাথিউ, জেলা রেড ক্রিসেন্ট সেক্রেটারি মো. আসলাম খাঁন, সিটি রেড ক্রিসেন্ট সেক্রেটারি আব্দুল জব্বার। অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক ও ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালচক ইমাম জাফর সিকদার, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটি হেড অব কান্ট্রি অফিস বাংলাদেশ সনজীব কুমার কাফলে, চট্টগ্রাম সিটি ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যকরি পর্ষদ সদস্য মো. আনোয়ার আজম, রাশেদ খান মেনন, মো. আব্দুল মোনাফ, মো ইসমাইল হক চৌধুরী ফয়সাল, ইউনিটে ইউএলও আব্দুর রশিদ খান, যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান গাজী ইফতেখার হোসেন ইমু, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন সদন হাসপাতালের ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান, নাসিং ও মিডওয়াফারি ইনস্টিটিউটের প্রধান নিয়তি বড়ুয়া এবং মর্জিনা আক্তার প্রমুখ।

মতবিনিময় সভার আগে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের আওতাধীন জেমিসন রেড ক্রিসেন্ট নার্সিং ইনস্টিটিউটের ১০তম ব্যাচের ওরিয়েন্টেশন ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ