দেশের গ্রামগুলো শহরে পরিণত করছে সরকার : পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

দেশের গ্রামগুলো শহরে পরিণত করছে সরকার : পরিবেশমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি :: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রীর ‘আমার গ্রাম, আমার শহর’ স্লোগান বাস্তবায়ন করে দেশের গ্রামগুলিকে শহরে পরিণত করা হচ্ছে। বিদ্যুৎ, গ্যাস ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থাসহ শহরের সব সুবিধা গ্রামে পৌঁছানোর ব্যবস্থা করা হচ্ছে। বর্তমান সরকারের উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে।

রোববার মৌলভীবাজারের বড়লেখা পৌরসভায় সৌর সড়কবাতি প্রকল্পের উদ্বোধন ও নবনির্বাচিত বড়লেখা পৌর পরিষদের দায়িত্বভার গ্রহণ উপলক্ষে পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না উল্লেখ করে পরিবেশমন্ত্রী বলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় থেকেও জলবায়ু ক্ষতিগ্রস্ত গৃহহীনদের গৃহের ব্যবস্থা করা হবে।

বড়লেখা পৌর পরিষদের নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে পরিবেশমন্ত্রী বলেন, সাধারণ জনগণের সমস্যার কথা গুরুত্ব দিয়ে শুনতে হবে। রাস্তা-ঘাট নির্মাণ, বিদ্যুতের সুবিধা পৌঁছানোসহ বাস্তবায়নযোগ্য জনকল্যাণকর সব কাজ যথাসময়ে করতে হবে।

তিনি বলেন, জনগণ পারিবারিক ও সামাজিক সমস্যার সমাধানের জন্য আসলেও সমাধানের ব্যবস্থা করতে হবে।

এসময় সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ সরকারের সব সুবিধা যাতে কাঙ্ক্ষিত ব্যক্তিরা পায় তা নিশ্চিত করারও নির্দেশনা দেন পরিবেশমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, ইউএনও মো. শামীম আল ইমরান, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম কামরান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ