দেশের দুর্নীতি ও নৈরাজ্য বন্ধে অবিলম্বে ন্যায়পাল গঠন

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

দেশের দুর্নীতি ও নৈরাজ্য বন্ধে অবিলম্বে ন্যায়পাল গঠন

সিল-নিউজ-বিডি ডেস্ক :: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির এক জরুরি সভা গত ২০ আগস্ট বৃ্হস্পতিবার সন্ধ্যা ৬ টায় বন্দর বাজারস্থ পাকশী রেস্টুরেন্টে কেন্দ্রীয় সভাপতি, সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন এডভোকেট এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় স্বাস্থ্যখাতে যন্ত্রপাতি কেনাকাটা ও করোনাকালে নিম্নমানের মাস্ক, পিপিই, সরবরাহ ব্যাপক দুর্নীতি, টেস্টের নামে ভুয়া রিপোর্ট সহ নানা অনিয়মের সংবাদে তীব্র নিন্দা জ্ঞাপন করে বলেন রক্ষকরা’ই এখন ভক্ষক।
অবসর প্রাপ্ত মেজর সিনহা রাশেদের হত্যাকাণ্ডে তীব্র নিন্দা জ্ঞাপন করে বলা হয় “২০০১ সাল থেকে বিচার বহির্ভূত হত্যাকান্ডের ফলে মহাপাপ গুলোর খেসারত এখন জাতিকে দিতে হচ্ছে।
সয়ং সৃষ্টিকর্তা বলেছেন বিনা বিচারে তোমরা কোন প্রানীকে হত্যা করোনা। শেয়ার বাজার কেলেঙ্কারির নায়কদের ও বেসিক বাংক, ফার্মার্স ব্যাংক ধংশকারী আব্দুল হাই বাচ্চু, মখা আলমগীর ও পি.কে হালদার গং দের বিরুদ্ধে তাতক্ষনিক কোন ব্যাবস্থ্যা না নেওয়ার ফলে সাহেদ, সাবরিনা ও শারমিন, ফরিদপুরের বরকত, রুবেল ও সংসদ সদস্য নামের কলঙ্ক মোহাম্মদ শহীদ ইসলাম পাপুলের মতো মানুষরূপী এই জানোয়ার গুলোর উদ্ভব হয়েছে।
বক্তারা ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফাইনান্সিয়াল সার্ভিস কোম্পানির লুটের টাকা ভাগ বাটোয়ারা কারীদের দ্রুত গ্রেপ্তার করার দাবী জানিয়ে বলেন ” এই আজ্ঞাবহ দুদক দেশবাসী চায়না, দেশবাসী ২০০৮ সাল প্রনীত দুদক চায়।
বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধের লক্ষ্যে ফৌজদারি মামলার তদন্তভার ও বিচারকার্য পরিচালনায় মহামান্য সুপ্রিমকোর্টের নিয়ন্ত্রণে হস্তান্তর করার জোর দাবী জানিয়ে বক্তারা দেশের দুর্নীতি ও নৈরাজ্য বন্ধে অবিলম্বে ন্যায়পাল গঠন করার জন্য দ্রুত উদ্যোগ নেওয়ার দাবী জানান।
সভায় শোকাবহ আগস্ট মাস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষিকী স্মরনে এক মিনিট নিরবতা পালন করে তার রুহের মাগফেরাত কামনা করা হয়। এই পনেরো আগস্টের নির্মম ঘটনার মাস্টার মাইন্ড দের চিহ্নিত করে ইতিহাস ঐতিহ্য থেকে তাদের নাম নিশানা মুছে দেওয়ার আহবান জানান।
সভায় আগামী ২রা সেপ্টেম্বর, দুর্নীতি ও নৈরাজ্য বন্ধের লক্ষ্যে বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারক লিপি পেশের কর্মসূচী নেওয়া হয়।
সভায় বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, বর্ষীয়ান রাজনীতিবিদ আজিজুর রহমান ও দেশের খ্যাতিমান সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।
কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় সভায় অন্যান্য দের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. অরুণ কুমার দেব, যুগ্ন সাধারন সম্পাদক মামুন রশীদ এডভোকেট, দক্ষিন সুরমা শাখার সভাপতি আব্দুল ওয়াহিদ, কেন্দ্রীয় সদস্য আব্দুল মুতাওয়ালী ফলিক, কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম শিতাব, কয়েছ আহমদ সাগর, মানবাধিকার নেতা সৈয়দ আকরাম আল শাহান, যুবনেতা ইউনুছ আহমদ, আমিরুল হোসেন চৌধুরী (আমনু), দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ-সভাপতি ইমাম হোসেন, সাধারন সম্পাদক আমিন তাহমিদ, যুগ্ন সাধারন সম্পাদক জাবেদুল ইসলাম দিদার, সহ-সাংগঠনিক সম্পাদক নিয়াজ কুদ্দুস খান, যুব ও শ্রমিক নেতা আদনান খান হেলাল, মুক্তাদির কিবরিয়া সিরাজী, সৈয়দ নুর আহমদ জুনেদ, পুর্বাঞ্চলীয় নেতা সন্তোষ দে, আবুল ফয়েজ প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ