দেশে ৬৯ জনের মৃত্যুর দিনে শনাক্ত ১,৩৫৯

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, মে ২, ২০২১

দেশে ৬৯ জনের মৃত্যুর দিনে শনাক্ত ১,৩৫৯

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৭৯ জনের। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জন।

রোববার (২ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণ থেকে সুস্থ হয়েছে ২ হাজার ৬৫৭ জন, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন। একই সময়ে ৬৯ জনের মৃত্যু হওয়ায় দেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৭৯ জন রোগীর। এ ছাড়া ১ হাজার ৩৫৯ জন নতুন রোগী শনাক্ত হওয়ায় এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জন।

আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২১, আর আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২।

এদিকে মারা যাওয়া ৬৯ জনের মধ্যে পুরুষ ৪৪ জন ও নারী ২৫ জন। এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর সংখ্যা ৮ হাজার ৪৩২ জন ও নারী রোগী মৃত্যুর সংখ্যা ৩ হাজার ১৪৫ জন। পুরুষ রোগী মৃত্যুর হার ৭২ দশমিক ৮৪ শতাংশ, নারী রোগীর মৃত্যু ২৭ দশমিক ১৬ শতাংশ।

মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী দুইজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ৪৪ জন।

বিভাগওয়ারী ৬৯ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী বিভাগের একজন, খুলনার পাঁচজন, বরিশালের সাতজন, সিলেটের একজন, রংপুরের দুইজন, ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন।

আমাদের ফেইসবুক পেইজ