দোয়ারাবাজারের বাঁশতলা অবৈধ পাথর উত্তোলন, উৎকণ্ঠায় এলাকাবাসী

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২১

দোয়ারাবাজারের বাঁশতলা অবৈধ পাথর উত্তোলন, উৎকণ্ঠায় এলাকাবাসী
দোয়ারাবাজার প্রতিনিধিঃ
দোয়ারাবাজার উপজেলায় প্রশানের নীরবতায় অনুমোদন ছাড়াই প্রভাবশালীরা পাথর উত্তোলন করছে। এলাকাবাসী তাদের উদ্বেগ-উৎকণ্ঠার কথা জানিয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে।
উপজেলার বাঁশতলা হক নগর এলাকাটি মহান মুক্তিযোদ্ধে স্মৃতি বিজড়িত একটি পর্যটনের সৌন্দর্য অপূর্ব লিলাভুমি। যা দোয়ারাবাজার উপজেলার গন্ডি পেরিয়ে প্রতিবছর দেশ বিদেশী পর্য়টক এই অপূর্ব দৃশ্য অবলোকন করে আসছেন। কিন্তু এলাকার কিছু অসাধু পাথর খেকোর কারণে পর্যটনের সৌন্দর্য দিনদিন নষ্ট হতে চলেছে। অবৈধ ভাবে পাথর উত্তোলনের ফলে যেমন এলাকার সুন্দর্য় নষ্ট হচ্ছে তেমনি মোটা অংকের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।
সরেজমিনের দেখা গেছে,উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা থেকে পাথর উত্তোলন করছেন স্থানীয় প্রভাবশালীদের মধ্যে জনপ্রতিনিধিরাও রয়েছেন। অনুসন্ধানে জানা যায় উপজেলা যুবদলের সদস্য ও বাংলাবাজার ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য খোরশেদ আলম এবং বাঁশতলা গ্রামের আব্দুল কাদিরের ছেলে ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ভগ্নিপ্রতি খোরশেদ মিয়া, মৃত মকবুল আলী ছেলে সাবেক ইউপি সদস্য হাছিবুদ্দীন,৫ নং ওয়ার্ডের সবেক ইউপি সদস্য নজরুল ও বাঁশতলা গ্রামের ছিদিকুর রহমানের ছেলে জুয়েল মিয়া,সামসু মিয়া,মানিক মাস্টার।
খোরশেদ আলম পাথর উত্তোলনের অনুমতি নেননি বলে স্বীকার করেছেন। তবে তিনি প্রতিবেদকে জাতির জন্য ভালো করি করার পরামর্শ প্রদান করেন তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকার বাসিন্দা প্রতিবেদকে তিনি পাথর উত্তোলন বন্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে অপরাধীদের শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন।
এ বিষয়ে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনিয়া সুলতানা প্রতিবেদকের ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব্য হয়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ