দোয়ারাবাজারে ইউটিউব দেখে ‘বোমা’ তৈরির চেষ্টা, বিস্ফোরণে আহত তিন শিশু

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, মে ২৪, ২০২২

দোয়ারাবাজারে ইউটিউব দেখে ‘বোমা’ তৈরির চেষ্টা, বিস্ফোরণে আহত তিন শিশু

দোয়ারাবাজার প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে ইউটিউবে ভিডিও দেখে ‘বোমা’ তৈরি করতে গিয়ে তিন শিশু আহত হয়েছে।

সোমবার বেলা ১১ টার দিকে গ্রামের সুরমা নদীর পাড়ে এই ঘটনা ঘটে।

আহতরা হল- কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা বেগম (৯), সাইমা বেগম (৭) ও গৌছ আলীর মেয়ে নুহা বেগম (৭)। আহত তিন শিশুকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুরে কাঞ্চনপুর গ্রামের কর্ণাল মিয়ার ছেলে আরিফ আহমদ (১২) সুরমা নদীর তীরে বসে মোবাইলে ইউটিউব দেখে বিষ্ফোরক জাতীয় জিনিস (বোমা) তৈরির চেষ্টা করছিল। প্রতিবেশী অপর তিন শিশু সাইমা, সাইদা ও নুহা তা দেখছিল। আরিফ বিস্ফোরণ ঘটাতে প্লাস্টিকের বোতলের ভেতর দাহ্য পদার্থ মেশায়, সেটি তাৎক্ষণিক বিস্ফোরিত হলে সাইদা, সাইমা ও নুহা জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ওই তিন শিশু চোখে আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান চিকিৎসকরা।

তাদের মধ্যে সাইদা ও সাইমার অবস্থা গুরুতর। আহত সাইদা ও সাইমার বাবা আব্দুল আজিজ বলেন, কর্ণালের ছেলে আরিফ ঘর থেকে বোমা তৈরির জিনিসপত্র নিয়ে এসে বোমা তৈরি চেষ্টা করছিল। এ সময় কৌতুহলবশত আমার দুই শিশুকন্যা ও অপর এক শিশু সেটি দেখতে যায়। তখন হঠাৎ বিস্ফোরণ ঘটলে তারা গুরুতর আহত হয়।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর জানান, অনলাইনে ভিডিও দেখে বোমা তৈরি সময় তিন শিশু আহত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত জব্দ করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ