দোয়ারাবাজারে বানের পানিতে ভেসে গেল কোটি টাকার মাছ

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

দোয়ারাবাজারে বানের পানিতে ভেসে গেল কোটি টাকার মাছ

দোয়ারাবাজার প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বন্যার পানিতে ভেসে গেছে আড়াইশতাধিক পুকুরের মাছ। ধীরগতিতে বন্যার পানি কমতে থাকলেও বাড়ছে কৃষক ও মৎস্য চাষিদের হাহাকার।উপজেলার ইরি বোর ধান বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় ধান না কাটতে পারায় ঋণের বুঝা নিয়ে ক্লান্ত হয়ে গেছে কৃষক-কৃষাণী। এদিকে উপজেলার ৯টি ইউনিয়নে আড়াই শতাধিক মৎস্য খামারিদের পুকুর ডুবে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতির শঙ্কায় রয়েছেন তারা।

এবারের বন্যায় খামারিদের পূর্ব প্রস্তুতি না থাকায় বানের পানিতে ভেসে গেছে মৎস্য খামারিদের কয়েক কোটি টাকার মাছ। এতে করে লাভের স্থলে ঋণের বুঝাই টানতে হবে তাদের। প্রতিবছর বন্যার হাত থেকে বাছার কোন উপায় ও খোঁজে পাচ্ছে না তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মৎস্য চাষি জানান, উপজেলায় মৎস্য কর্মকর্তার অফিস থাকলেও কোন প্রকার সেবা ও তথ্য নিতে পারেনা মৎস্য অফিস থেকে। কোন প্রয়োজনে মৎস্য অফিসে গেলে মাসের পর মাস খোঁজে পাওয়া যায় না মৎস্য কর্মকর্তাকে। এছাড়াও তিনি জানান মৎস্য কর্মকর্তার হাত অনেক লম্বা বছরে দু একদিন অফিস করলেই হয়।
উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা তুষার কান্তি বর্মণ জানান, এবারের বন্যায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় ২৬০টি পুকুর ডুবার তথ্য আমি পেয়েছি। এতে কোটি টাকার ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
27282930   
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ