দোয়ারাবাজারে ৭ প্রকল্পে অনিয়মের অভিযোগে সরজমিন তদন্ত

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২০

দোয়ারাবাজারে ৭ প্রকল্পে অনিয়মের অভিযোগে সরজমিন তদন্ত
দোয়ারাবাজার প্রতিনিধিঃ সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নে ৭ প্রকল্পে অনিয়মের বিরুদ্ধে সরজমিন তদন্ত। অতিদরিদ্রদের কর্মসংস্থান​ প্রকল্পে অনিয়মের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি (২৫ আগস্ট) সোমবার তদন্ত করেছেন।
গত ০৯ আগষ্ট রোববার অতিরিক্ত জেলা​ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল মাহমুদকে​ আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়। ৩১ আগস্টের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেয়া হয়।
তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন সুনামগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল​ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, সদস্য ইসলামিক ফাউন্ডেশনের​উপ-পরিচালক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব জেলা ত্রাণ ও পুর্নবাসন​ কর্মকর্তা (ডিআরআরও) জহিরুল ইসলাম।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা, দোহালিয়া ইউপি চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) আম্বিয়া,বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন, ইউপি সদস্য আলী হোসেনসহ ৭ প্রকল্পের সভাপতি প্রমুখ।
অতিরিক্ত জেলা​ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল মাহমুদ জানান, দোয়ারাবাজার​ উপজেলার দোহালিয়া ইউনিয়নের​ অতিদরিদ্রদের কর্মসংস্থানে সাতটি প্রকল্পসহ নানা অভিযোগে স্থানীয় সরকার বিভাগের একটি তদন্ত কমিটিতে আমাকে আহ্বায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।আমরা আজ সরজমিন তদন্ত করেছি।​ নির্ধারিত সময়ের মধ্যে আমরা জেলা প্রশাসক বরাবর তদন্ত প্রতিবেদন প্রেরণ করব।
জানা যায়, অতিদরিদ্রদের​ কর্মসংস্থান প্রকল্প সুবিধাভোগীর​ তালিকায় মৃত ব্যক্তি, পাগল ও প্রবাসী​’​ নাম থাকা সহ অনিয়মের অভিযোগে বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন ও জয়নাল আবেদিনের সম্প্রতি অভিযোগের প্রেক্ষিতে উপজেলার দোহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজি আনোয়ার মিয়া আনু ও ইউপির সদস্য আলী হোসেন সহ সাত প্রকল্পের​ সভাপতিদের বিরুদ্ধে তদন্ত করেন জেলা প্রশাসন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ