দ্রব্যমূলোর উর্ধ্বগতির প্রতিবাদে এনডিএফ এর মিছিল সমাবেশ

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, মে ২৫, ২০২২

দ্রব্যমূলোর উর্ধ্বগতির প্রতিবাদে এনডিএফ এর মিছিল সমাবেশ

সিলনিউজ বিডি ডেস্ক :: দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার (২৫ মে) সুরমা পয়েন্টে জমায়েত হয়ে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে এসে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার সহ-সভাপতি সুরুজ আলী। সভা পরিচালনা করেন যুগ্ম সম্পাদক মোঃ ছাদেক মিয়া। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট শাহপরান থানা কমিটির সভাপতি মোঃ খোকন আহমদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক রমজান আলী পটু, সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ সরকার, জাতীয় ছাত্রদল সিলেট জেলা শাখার অন্যতম নেতা শুভ আজাদ শান্ত, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আনছার আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক ইমান আলী প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, সরকার যখন উন্নয়নের গালভরা বুলি আওড়াচ্ছে তখন সা¤্রাজ্যবাদ ও তার দালালদের বেপরোয়া লুটপাটের ফলে চাল, ডাল, তেল, লবন, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের বছরব্যাপী অগ্নিমূল্যে সংখ্যাগরিষ্ঠ মানুষের জীবন বিপর্যস্থ। সরকারের মন্ত্রিরা দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে সম্পন্ন ব্যর্থ হয়ে ব্যবসায়ীদের পক্ষে সাফাই গাইছেন। করোনাকালে যখন নতুন করে ৩ কোটি ২৪ লাখ মানুষ দরিদ্রসীমার নীচে চলে গেছেন তখন সরকার জনগণের জীবন ও জীবিকাকে উপেক্ষা করে গ্যাস, বিদ্যুৎ, জ্বালানীসহ সকল ক্ষেত্রে ভতুর্কি প্রত্যাহার করতে যাচ্ছে। অথচ কালো টাকা উদ্ধার করা হচ্ছে না। কালো টাকার পরিমান প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। সম্প্রতি অথর্নীতি সমিতির প্রকাশিত তথ্যে উল্লেখ করা হয়েছে দেশে কালো টাকার প্রায় ৮৯ লাখ কোটি টাকা এবং বিদেশে পাচার করা হয়েছে ৮লাখ কোটি টাকা। সমাজে ধনী-দরিদ্রের বৈষম্য উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আবার কথিত উন্নয়নের লক্ষ্যে ভ্যাট, ট্যাক্স তথা প্রত্যক্ষ ও পরোক্ষ করের জালে বেঁধে ফেলা হয়েছে সংখ্যাগরিষ্ঠ জণগনকে। ইউক্রেন যুদ্ধকে ইস্যু করে শুরু হয়েছে যেন লুটপাটের মহাউৎসব। বক্তারা চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে উল্লেখ করে বলেন, ইউক্রেন যুদ্ধ হচ্ছে বিশ্ব বাজারের প্রভাব বলয় পূনর্বন্টন নিয়ে সা¤্র্রাজ্যবাদীদের মধ্যকার যুদ্ধ। একদিকে আমেরিকার নেতৃত্বে ইউরোপের ন্যাটোভুক্ত দেশগুলো এবং অন্যদিকে রাশিয়া বৃহৎ সাম্রাজ্যবাদী শক্তিতে পরিনত হওয়ার জন্য তৃতীয় বিশ্বযুদ্ধের পাঁয়তারা চলছে। এর বিরুদ্ধে বৃহত্তর বিপ্লবী যুদ্ধকে অগ্রসর করতে হবে। আন্তঃসা¤্রাজ্যবাদী দ্বন্ধের স্বরূপ উম্মোচন করে সকল সাম্রাজ্যবাদের বিরুদ্ধে শ্রমিক শ্রেণির নেতৃত্বে সমাজতন্ত্রের লক্ষ্যে ইউক্রেনের জনগণের প্রতিরোধ যুদ্ধ সমর্থন করুন।

নেতৃবৃন্দ আরোও বলেন, সাম্প্রতিক অকাল বন্যার কারণে সিলেট- সুনামগঞ্জের সাধারণ মানুষ অবনর্নীয় দুর্ভোগের মধ্যে পড়েছেন। সিলেটে বন্যার কিছুটা উন্নতি ঘটলেও সুনামগঞ্জে পানি ভয়াবহ আকার ধারন করছে। কৃষকের ফসল পানির নিচে তলিয়ে যাচ্ছে। সরকার কথায় কথায় পদ্মা সেতু, মেট্রোরেল , কনর্ফুলি ট্যানেল , এক্সপ্রেস হাইওয়েসহ বিভিন্ন মেগাপ্রকল্পের কথা তুলে ধরে উন্নয়নের সাফাই গাইলেও বন্যা নিরন্ত্রনে হাওর রক্ষায় সাধারণ বাঁধ নির্মান ও নদী ,খাল বিল খনন করেননি। বক্তারা পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত কৃষককে ক্ষতিপূরণ প্রদান এবং হাওর এলাকার নদীসমূহকে পরিকল্পিতভাবে খনন, বেড়ি বাঁধ নির্মান ও চরম দুর্নীতির কারণে আকষ্মিক ঢলে ফসলহানির জন্য দায়িদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ