ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে সিলেটে পিজিএস’র মানববন্ধন

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে সিলেটে পিজিএস’র মানববন্ধন

অনলাইন ডেস্ক :: ‘চিত্ত যেথা ভয়শূণ্য, উচ্চ যেথা শির’ এই স্লোগানকে সামনে রেখে সিলেট ও নোয়াখালীসহ দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগরীর কোর্ট পয়েন্টে গিয়ে সমাপ্ত হয়।

পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশের প্রধান সমন্বয়ক ঝর্ণা চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় প্রধান মইনুল হোসেনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশের সদস্য আব্দুস সাত্তার, তামান্ন চৌধুরী, রিনা সুলতানা, সুমানা চৌধুরী, তাহের আলিফ, সালমান ফারসী, মোজ্জামেল খান, মাহমুদ হাসান, মুক্তার হোসেন, ফাহাদ ইসলাম, ত্যায়িবা তাসরিফ প্রমুখ।

এসময় মানববন্ধনে বক্তারা সিলেটসহ সারাদেশে সাম্প্রতিক সময়ে বৃদ্ধি পাওয়া ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়া এবং ধর্ষণ মামলাকে সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে দ্রুত মামলা নিষ্পত্তির ব্যবস্থা নেওয়ার দাবী জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, সমগ্র দেশ যেন আজ ধর্ষকদের অভয়ারণ্যে পরিণত হয়েছে, এই করোনা মহাদুর্যোগেও একের পর এক ধর্ষণ কান্ডে জাতি আজ চরম আতঙ্কিত, লজ্জিত। মা-বোনরা আজ ঘর থেকে বের হতেও আতঙ্কবোধ করছেন, এ যেন করোনার চেয়েও বড় মহামারী। প্রভাবশালীদের লালন- পালনে এবং অতীতে দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় ধর্ষকেরা আজ যেন অপ্রতিরোধ্য হায়েনার রূপ ধারণ করেছে। এর দায় সরকার কোনো ভাবেই এড়াতে পারে না। বক্তারা বলেন, অনতিবিলম্বে এসব ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবী জানাচ্ছি অন্যথায় দেশবাসীকে সাথে নিয়ে রাজপথে নেমে এদেরকে প্রতিহত করতে বাধ্য হবো।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ