ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

অনলাইন ডেস্ক :: ধর্ষণের বিরুদ্ধে নয় দফা দাবিতে ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশ্যে লংমার্চে হামলার প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচি অনুযায়ী সিলেটে বিক্ষোভ করেছে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ, সিলেট।

সোমবার (১৯ অক্টোবর) বিকেল সাড়ে চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরের কোর্ট পয়েন্ট এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে ও ছাত্রফ্রন্ট মহানগরের আহ্বায়ক সঞ্জয় শর্মার পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচ, ছাত্র ফ্রন্ট নগর শাখার সাধারণ সম্পাদক সাদিয়া নওশীন তাসনিম, ছাত্র ফ্রন্ট নেতা নিশাত সানী, ছাত্র ইউনিয়ন নেতা মৌহাইমিনুল ইসলাম মাহিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন,‘বিচারহীনতার সংস্কৃতির কারণে দেশে আজ খুন, ধর্ষণের ঘটনা বাড়ছে। কিন্তু এসব খুন-ধর্ষণের প্রতিবাদ করতে গেলে ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ মিলিতভাবে হামলা করছে। ধর্ষণ বিরোধী লংমার্চে যে বর্বরোচিত হামলা হয়েছে, তা থেকে বুঝা যায় সরকার ধর্ষকদের পক্ষে। এদিকে পাটকল শ্রমিকরা তাদের ন্যায্য দাবি নিয়ে আন্দোলনেও নামলে সেখানেও পুলিশ নেক্ক্যারজনক হামলা করছে। এসব হামলায় জড়িতদের অবিলম্বে বিচার নিশ্চিত করতে হবে।’

বক্তারা আরও বলেন, ‘সিলেটে রায়হান হত্যার এক সপ্তাহ পার হয়ে গেছে কিন্তু এখনো কোনো আসামিকে গ্রেপ্তার করা হয়নি। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা দাবি জানাই।’ বক্তারা এসময় আগামী ২১ অক্টোবরে কেন্দ্রঘোষিত রাজপথ অবরোধ কর্মসূচিতে সিলেটের সকল জনগণকে উপস্থিত হওয়ার আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ