ধোনির কাছ থেকে অনেক কিছুই শিখেছি: রাহুল

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

ধোনির কাছ থেকে অনেক কিছুই শিখেছি: রাহুল

স্পোর্টস ডেস্ক :

মহামারী করোনাভাইরাসের মধ্যেই গত ১৫ আগস্ট হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভারতীয় সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনির অবসরের ঘোষণায় খুবই ইমোশনাল হয়ে পড়েছিলেনন জাতীয় দলের সতীর্থ লোকেশ রাহুল।

ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে আইপিএলের দল কিংস ইলিভেন পাঞ্জাবের অধিনায়ক বলেন, ধোনির অবসরের ঘোষণায় দেশের সবার মতো আমিও খুব ইমোশনাল হয়ে পড়েছিলাম। আমরা ধোনির সঙ্গে আরও কয়েকটা ম্যাচ খেলতে চেয়েছিলাম। কারণ ওর শান্ত স্বভাব, ড্রেসিং রুমে ধোনির উপস্থিতিটাই আমাদের অনেকটা সাহায্য করত।

ধোনি, কোহলি আর রোহিত শর্মাদের কাছ থেকে কিছু শিখতে পেরেছেন? এমন প্রশ্নের জবাবে ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার লোকেশ রাহুল বলেছেন, হ্যাঁ, অনেক কিছু শিখেছি। ধোনির শান্ত স্বভাব। যারা ম্যাচ জেতাতে পারে তাদের সবসময় সমর্থন করা। বিরাট-রোহিতের ক্রিকেট প্যাশন। কীভাবে আরও ভালো খেলা যায় এসব শিখেছি।

করোনায় লকডাউনে থাকা দিনগুলো নিয়ে রাহুল বলেন, করোনার প্রথমদিকে খুব কষ্ট হয়েছে। মনে হচ্ছিল ক্রিকেটের সঙ্গে সব সম্পর্ক শেষ। কিন্তু যখন মানুষের অসুবিধাগুলো দেখলাম, তখন নিজের কষ্ট আর কষ্ট বলে মনে হতো না। আমরা পরিবারের সঙ্গে আছি, বিলাসবহুল জীবন পার করছি; অথচ কত মানুষ তাদের আপনজনকে হারিয়েছে- সেটা দেখে খুব খারাপ লেগেছে।

এক প্রশ্নের জবাবে রাহুল বলেন, ঘরে বসে থাকলে বাজে চিন্তা মাথায় আসবেই। লকডাউনে বাসায় থেকে আমার ভয় হচ্ছিল আমি আবার আরামপ্রিয় হয়ে যাই কিনা। এসব চিন্তায় অনেক রাত না ঘুমিয়ে কাটিয়েছি। ভয় হতো যদি আগের মতো ক্রিকেট খেলতে না পারি! তবে বেঙ্গালুরুতে প্র্যাকটিস সেশনে এসে কিছুটা ভালো অনুভব হয়েছে

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ