ধোনির ভূয়সী প্রশংসা করলেন সৌরভ

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২০

ধোনির ভূয়সী প্রশংসা করলেন সৌরভ

স্পোর্টস ডেস্ক :

ভারতের সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভূয়সী প্রশংসা করেছেন সৌরভ গাঙ্গুলী।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি বলেছেন, ধোনি একবার তিন নম্বর পজিশনে ব্যাট করার সুযোগ পেয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছিল। যখনই ও বেশি ওভার খেলার সুযোগ পেয়েছে, বড় রান করেছে। একবার চ্যালেঞ্জার ট্রফিতে আমার দলের হয়ে ওপেন করে ও সেঞ্চুরি করেছিল।

কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের সঙ্গে ধোনির তুলনা করে সৌরভ গাঙ্গুলী বলেছেন, ছয় নম্বরে ব্যাট করলে টেন্ডুলকার কখনওই কিংবদন্তি হতে পারত না। কারণ খেলার জন্য যথেষ্ট বল পাওয়া দরকার আছে। শচীনের মতো ধোনিও যদি টপঅর্ডারে ব্যাট করত তাহলে এমএস আরও বেশি রান করতে পারত।

ভারতকে দুটি বিশ্বকাপ আর একটি চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার অধিনায়কত্বেই টেস্ট র্যাং কিংয়ের শীর্ষে উঠে আসে ভারত।

১৫ আগস্ট হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভারতের সাবেক এই সফল অধিনায়ক। তার প্রশংসা করে সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেছেন, একজন প্লেয়ারকে ওপরের দিকে ব্যাটিংয়ে পাঠিয়ে তৈরি করা সম্ভব। ব্যাটিং অর্ডারে নিচের দিকে খেলালে কখনওই প্লেয়ার তৈরি করা যায় না।

তিনি আরও বলেছেন, সবসময় বিশ্বাস করেছি একজন বড় প্লেয়ারকে ড্রেসিংরুমে বসিয়ে রাখা ঠিক নয়। বিশেষ করে ছয় মারার দক্ষতা দেখে ধোনিকে ব্যতিক্রমী মনে হয়েছিল। ব্যাটিং অর্ডারের ওপরের দিকেই ধোনির নামা উচিত ছিল, অবসর নেয়ার পর আমি অনেকবার এ কথা বলেছিলাম।

২০০৪ সালে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে ভারতীয় দলে ধোনির যখন অভিষেক হয় তখন অধিনায়ক ছিলেন সৌরভ। বড় শট খেলার দক্ষতা দেখেই ধোনিকে ক্যারিয়ারের শুরুর দিকে ব্যাটিং অর্ডারে ওপরের দিকে খেলান সৌরভ। তিনি বলেছেন, ধোনি যদি টপঅর্ডারে ব্যাটিং করত তাহলে সে আরও ভালো করতে পারত, তার মধ্যে সেই কোয়ালিটি ছিল।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ