নগরবাসীকে করোনা সংক্রমন থেকে বাঁচাতে মেয়র আরিফের অভিযান শুরু

প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, জুন ৯, ২০২০

নগরবাসীকে করোনা সংক্রমন থেকে বাঁচাতে মেয়র আরিফের অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যে সিলেট বিভাগকে রেডজোনে ভাগ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আর তাই নগরবাসীকে করোনা সংক্রমন থেকে রক্ষা করতে আজ থেকে অভিযান শুরু করলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার সকাল ১০টায় সিলেট নগরীর জিতু মিয়ার পয়েন্ট থেকে শুরু করে,তালতলা,বন্দরবাজার,লালবাজারে ফুটপাতের হকারদের উচ্ছেদ অভিযান চালানো হয় । এদিকে হাসান মার্কেটের বাইরের গলির দোকান বন্ধ করতে অভিযান চালিয়েছেন সিসিক মেয়র আরিফুল হক।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, স্পেশাল পুলিশ ফোর্স, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও প্রশাসনিক কর্মকর্তারা। এসময় জিবাণুনাশক স্প্রে করে সিসিকের একটি দল।এ ব্যাপারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, স্বাস্থ্যবিধি মেনে চলতে আজ থেকে কঠোর অবস্থানে নেমেছে সিসিকের টিম । জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, পরিবহন বিভাগ, ট্রাফিক বিভাগসহ সকলকে মেয়র এ ব্যাপারে সহযোগীতা চেয়ে চিঠি প্রদান করেছি। সকলের সহযোগীতায় স্বাস্থ্য বিধি রক্ষায় কাজ করা হবে।

মেয়র বলেন, মহানগরীর কোথাও কোন ফুটপাত বসবে না। ফুটপাতের হকারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গুটি কয়েক লোকের জন্য সারা নগরীকে ঝুকিপূর্ণ রাখতে পারি না। তাই যেসব মার্কেটে স্বাস্থ্য বিধি মানা হবে না সেসব মার্কেট ও বিপনী বিতান বন্ধ করে দেওয়া হবে।

পরিবহণ সেক্টরেও অভিযান পরিচালনা করা হবে। দুই জনের বেশী যাত্রী সিএনজিতে তুলতে দেওয়া হবে না। লেগুনা, কার, বাসসহ অন্যসকল পরিবহনেও স্বাস্থ্য বিধি না মেনে যাত্রী উঠালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তেমনি যাত্রীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মেয়র বলেন, আজ থেকে ৩ ভাগে বিভক্ত করে অভিযান পরিচালনা করা হবে। একদল থাকবেন ফুটপাতে, একদল পরিবহণে আর আরেকদল থাকবেন মার্কেট, বিপনী বিতানে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ