নগরীর তিনটি জোনের করণীয় বিষয়ে নির্দেশনা আসছে কাল

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

নগরীর তিনটি জোনের করণীয় বিষয়ে নির্দেশনা আসছে কাল

নিজস্ব প্রতিবেদক : সিলেটকে তিনটি জোনে ভাগ করেছে সিসিক। করোনা আক্রান্তের পরিসংখ্যান অনুযায়ী জোন তিনটি হলো রেড, ইয়োলো ও গ্রীন। এর মধ্যে ১৯ টি ওয়ার্ডকে রেড জোন, ২ টি ওয়ার্ডকে ইয়োলো জোন ও ৬টি ওয়ার্ডকে দেখানো হয়েছে গ্রীন জোন হিসেবে।

এর মধ্যে রেডজোনের তালিকায় রয়েছে নগরীর ১৯ টি ওয়ার্ড। রেডজোন চিহ্নিত এলাকাগুলোর প্রতি কঠোর নির্দেশনা থাকবে সিসিকের। এই নির্দেশনা বাসা থেকে বের না হওয়ার মতো হুশিয়ারীও থাকতে পারে। একই ভাবে ইয়োলো জোনের ব্যাপারে একটি নির্দেশনা আসছে।
সিটি কর্পোরেশন থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী, রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে- ১,২,৩,৪,৫, ৬,৭, ৮, ৯, ১২, ১৩ ,১৪,১৬ ,১৭, ১৯, ২০, ২১, ২২ ও ২৭ নং ওয়ার্ড।
এই পরিসংখ্যানে ইয়োলো জোনে রয়েছে নগরীর দুটি ওয়ার্ড। এই দুই ওয়ার্ড হলো ১০ ও ১৮। আর গ্রীন জোনে রয়েছে ১১,১৫,২৩,২৪,২৫ ও২৬ নং ওয়ার্ড।
গ্রীন জোনকে ‘রেড’ এবং ‘ইয়োলো’ জোনে প্রবেশ করা থেকে বিরত থাকার নির্দেশ আসতে পারে।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বিয়ষটি নিশ্চিত করে বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে নগরীর করোনা শনাক্ত হওয়াদের তালিকা যাছাই-বাছাই করে আমরা এই জোনিং করেছি। এ ব্যাপারে জোন তিনটির করণীয় নির্ধারণ বিষয়ে মঙ্গলবার (১৬ জুন ) জেলা প্রশাসকের সাথে বৈঠক রয়েছে। বৈঠক শেষে তিন জোনের করণীয় বিষয়ে বিস্তারিত জানানো হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ