নগরী থেকে হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

নগরী থেকে হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

সিলেট নগরীর চারাদীঘির পাড় এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’-এর এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব) -৯। তার নাম মোহাইমিনুল ইসলাম ওরফে নাঈম (২৪)। বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার পায়েরখোলা গ্রামে। তিনি সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার পিতার নাম কাজী শামসুল আলম।

গণমাধ্যমে এক সংবাদ প্রেরণের মাধ্যমে রোববার (২৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৯ -এর মিডিয়া অফিসার এএসপি আফসান-আল-আলম। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আফসান-আল-আলম জানান, গত ১৮ ফেব্রুয়ারি সিলেট নগরীর বিভিন্নস্থানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ‘খিলাফতরাষ্ট্র ধ্বংসের একশবছর’ শিরোনামে কিছু পোস্টার দেখা যায়। পোস্টারে উল্লেখ করা হয়, “বিশ্বের একশ শহর থেকে মুসলিম উম্মাহর প্রতি হিযবুত তাহরীরের আহবান – খিলাফত প্রতিষ্ঠা করুন।”

তিনি আরও জানান, সিলেট মহানগরীতে হঠাৎ করেই নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় কার্যক্রমের প্রেক্ষিতে র‌্যাব-৯ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং একাধিক আভিযানিক দল জঙ্গি বিরোধী কার্যক্রম জোরদার করে। এরই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন -৯, সিপিসি-১ (হবিগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলাম এবং এএসপি একে এম কামরুজ্জামান এর নেতৃত্বে গতকাল শনিবার মহানগরীর চারাদীঘির পাড়স্থ নুরজাহান ভিলা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য মোহাইমিনুল ইসলাম ওরফে নাঈমকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে জঙ্গিবাদ সংক্রান্ত লিফলেট এবং সরকার ও গণতান্ত্রিক শাসন ব্যবস্থা বিরোধী বিভিন্ন ধরনের লিফলেট উদ্ধার করা হয় এবং গ্রেপ্তারের পর র‍্যাব সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ আসামীকে নগরীর কোতোয়ালি থানায় হস্তান্তর করে বলেও জানান তিনি।।

আমাদের ফেইসবুক পেইজ