‘নতুন সিলেট’ গড়ার স্বপ্নে সর্বোচ্চ বাজেট!

প্রকাশিত: ২:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

‘নতুন সিলেট’ গড়ার স্বপ্নে সর্বোচ্চ বাজেট!

 

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ইতিহাসে সর্বোচ্চ পরিমাণের বাজেট ঘোষিত হয়েছে। ‘নতুন সিলেট’ গড়ার স্বপ্নে মেয়র আরিফুল হক চৌধুরী ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন। নগরীর বালুচরে আজ বৃহস্পতিবার দুপুরে একটি কনভেনশন হলে ২০২১-২২ অর্থবছরের এই বাজেট ঘোষণা করা হয়।

পরিসংখ্যান বলছে, ২০২১-২২ অর্থবছরের ঘোষিত বাজেটই সিসিকের ইতিহাসে সর্বোচ্চ। এবারই বাজেটের আকার ৮শ’ কোটি ছাড়িয়েছে। এর আগে ২০১৯-২০ অর্থবছরের বাজেটের পরিমাণ ছিল ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকা।

সিসিক সূত্রে জানা গেছে, গেল ২০২০-২১ অর্থবছরে বাজেটের আকার ছিল ৭৪৩ কোটি ৫৫ লাখ ৯৩ হাজার টাকা। করোনা মহামারির কারণে গেল বছর ভার্চুয়াল মাধ্যমে এই বাজেট ঘোষণা করেছিলেন মেয়র আরিফ।

আজ বাজেট ঘোষণায় ‘নতুন সিলেট’ গড়ার কথা বলেন মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, “আমরা বীরের জাতি। আমাদের লড়াকু মনোভাবকে সঙ্গী করে সিলেটের সকল মানুষের সহযোগিতায় করোনা মোকাবিলা করে এবং শত ঝুঁকি উপেক্ষা করে সিলেটের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাচ্ছি। সাম্প্রদায়িক সম্প্রীতির এই সিলেটে দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সবাই এক মঞ্চে দাঁড়িয়ে যেভাবে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন তা অতুলনীয়। এই একতাই আমাদের সিলেটের বড় শক্তি। এই একতা, এই সাহস আমাদেরকে ‘নতুন সিলেট’ গড়ার স্বপ্ন দেখাচ্ছে।”

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ