নবীগঞ্জে চা বাগানের শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর সাইকেল উপহার

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

নবীগঞ্জে চা বাগানের শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর সাইকেল উপহার

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের নবীগঞ্জ ‍উপজেলার চা বাগান এলাকায় স্কুলগামী ছাত্র-ছাত্রীদের সাইকেল উপহার দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বিজিত কুমার পাল উপস্থিত হয়ে উপজেলার পানিউমদায় অবস্থিত ইমাম-বাওয়ানী চা বাগান এলাকার ৩০ শিক্ষার্থীর হাতে প্রধানমন্ত্রীর এই উপহার তুলে দেন। এদের মধ্যে বিভিন্ন শ্রেণীতে অধ্যয়নরত ২০ জন ছাত্রী ও ১০ ছাত্র রয়েছেন।

ইউএনও বিশ্বজিত কুমার পাল জানান, সমতলে বসবাসরত ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর জীবন মানোন্নয়ন প্রকল্পের মাধ্যমে নবীগঞ্জের দুটি চা বাগান এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের মাঝে তালিকা করে ৩০ জনকে সাইকেল উপহার দেয়া হয়েছে।

তিনি আরো জানান, নারীর ক্ষমতায়ন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের উদ্দেশ্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগের অংশ হিসেবে চা বাগান এলাকায় স্কুলগামী ছাত্র-ছাত্রীদের সাইকেল উপহার দেয়া হয়।

এদিকে, প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে শিক্ষার্থীরা খুশি এবং উচ্ছ্বাস প্রকাশ করেছেন।
তারা জানান, প্রতিদিন অনেক দূরে পায়ে হেঁটে বিদ্যালয়ে যেতে হত। এতদিন অনেক কষ্ট হয়েছে। অনেক দিন নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে পৌঁছা সম্ভব হয়নি। এবার প্রধানমন্ত্রীর উপহার সাইকেল পেয়ে তাদের সুবিধা হয়েছে। এখন সাইকেল চালিয়ে সময়মতো বিদ্যালয়ে যেতে পারবে। প্রধানমন্ত্রীর এ উপহারে সবাই খুশি।

সচেতন মহলের ভাষ্য, প্রধানমন্ত্রীর এই উদ্যোগে শিক্ষার্থীদের কষ্ট লাগব হবে। লেখাপড়ার প্রতি তাদের আগ্রহ বাড়বে এবং ঝরে পড়াও কমবে বলে মনে করছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ