‘না বলা কথা,আমরা ও আমাদের আগামী প্রজন্ম কোন মরণ পথে হাটছি?

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৯

‘না বলা কথা,আমরা ও আমাদের আগামী প্রজন্ম কোন মরণ পথে হাটছি?

এ দুটি কিশোর ইয়াবা সহ আটক হয়েছে। যাদের হাতে হাতকড়া পরানো ও আইনশুংখলা বাহিনীর হেফাজতে এ দুই কিশোর তাহিরপুর সীমান্তের লাউড়েগড় এলাকার উওর মোকশেদপুর ও পুরান লাউড় গ্রামের কোন বাবা মায়ের আদরের সন্তান।

এদেরকে বিপথগামীতা, মাদক ব্যবসা এমনকি সেবন কাজ থেকেও ফিরিয়ে আনতে হবে।

এ কাজ শুধু আইন বা আইনশৃংখলা বাহিনীর দ্বারা সম্ভব নয়। সমাজের সকল স্তরের সকল শ্রেণিপেশার লোকজনকে এগিয়ে আসতে হবে।
সুনামগঞ্জে মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের আত্ব সমর্পণ এর মধ্য দিয়েও তো মাদক সেবী এবং ব্যবসায়ীদের এ মরণ নেশা পেশা থেকে ফিরিয়ে এনে আলোর পথে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া যেতে পারে। সুনামগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক, বিজিবি অধিনায়ক, র‌্যাব-৯ এর ও সিপিসি-৩ এর অধিনায়ক, ও পুলিশ সুপার মহোদয় সহ জেলার সকল থানার ওসি, ডিবি, ও সকল স্থরের জনপ্রতিনিধি এবং শিক্ষক. মসজিদের ইমাম, সাংবাদিক সমাজ একযোগে সবাই এগিয়ে আসলে হয়ত এটি সম্ভব হয়ে উঠতেও পারে।
আসুন না আমরা সবাই দেশ প্রেমের টানে দেশের টানে দেশ ও জাতীর বৃহৎ সার্থের তাগিদে দেশের সার্থে আরো একবার মাদক সেবন ও মাদক ব্যবসা প্রতিরোধে মাঠে নেমে যাই।

প্রতিনিয়ত গাঁজা, বিদেশি মদ, ইয়াবা সহ আটকের সংবাদ, ছবি পাচ্ছি পুলিশ, বিজিবি, ডিবি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর , র‌্যাবের মিডিয়া সেল থেকে।
পেশাগত কারনে এসব সংবাদ ও আটককৃতদের ছবি সংবাদপত্রে প্রেরণ করি।

কিন্তু সত্যিকারের কথা হল আমি বা আমরা যারা গণমাধ্যমে সংবাদপত্রে কাজ করি আর এসব ছবি বা সংবাদ পেতে চাইনা, দেখতে চাইনা, সংবাদপত্রে পাঠাতেও চাইনা।
কোন কোন সময় মায়াবি চেহারার কোন কোন কিশোর , তরুণ, বয়স্ক লোক কিংবা নারী মাদক ব্যবসায়ীর হাতকড়া পরানো ছবি দেখলে নিজের অজান্তেই চোখের জল গড়িয়ে পড়ে, কিছুক্ষণ নিরব থাকি, ভাবনায় পড়ে যাই,, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিব, লাখো শহীদের রক্তে অর্জিত এমন সোনার বাংলাদেশে আমরা কেবল সোনার মানুষ, আলোকিত মানুষ, দেশ প্রেমিক মানুষজনের ছবি দেখতে চাই, তাদের সংবাদ ও ছবি ছাপাতে চাই তাদের সংবাদ প্রেরণ করতে চাই, যারা সফল মানুষ,, কোন অপরাধী বা মাদকসেবী , মাদক ব্যবসায়ীর ছবি দেখতে চাইনি, এসব সংবাদ ছবি প্রেরণ করতে চাইনা চাইবনা।।
হাবিব সরোয়ার আজাদ-০৭.১০.১৯

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ