নিম্নআয়ের মানুষদের জন্য জুড়ীতে ফ্রি সবজি বাজার

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, মে ১১, ২০২১

নিম্নআয়ের মানুষদের জন্য জুড়ীতে ফ্রি সবজি বাজার

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: করোনার সংক্রমণ রোধে দেশে এখন চলছে লকডাউন। আর লকডাউনে আয়-রোজগার বন্ধ থাকায় মানবেতর জীবন-যাপন করছেন দিনমজুর, শ্রমিক ও নিম্নআয়ের মানুষজন। পবিত্র রমজান ও ঈদ উল ফিতর কে সামনে রেখে হতদরিদ্রদের সামান্য সহায়তা করতে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় মাঠে বাজার বসিয়ে হতদরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে সবজি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়েছে।
সোমবার ( ১০ মে) উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের নয়াবাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসা মাঠে ‘আল-ইখওয়ান সমাজ কল্যাণ সংস্থার সদস্য, এলাকার প্রবাসী এবং স্থানীয় বিত্তবানদের অর্থায়নে সুবিধা বঞ্চিত মানুষের জন্য ‘ফ্রি সবজি বাজার’ আয়োজন করা হয়েছে।
ঈদুল ফিতরকে সামনে রেখে এ সংকটময় মুহূর্তে দুস্থ ও অসহায়রা এখান থেকে বিনামূল্যে সবজি ও নিত্যপণ্য পেয়ে আনন্দ প্রকাশ করেছেন। সংগঠনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ ফ্রি সবজি বাজারকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে অভিনন্দন জানিয়েছেন।
সবজি নিতে আসা দরিদ্র বড়ধামাই গ্রামের ইসলাম উদ্দিন (৪৫) বলেন, ফ্রি সবজি বাজার থেকে সবজি, ডিম ও মুরগি পেয়ে আমি খুবই খুশি। এই সময় এসব খাবার ফ্রিতে দেওয়ায় আমাদের অনেক উপকার হলো।
নয়াবাজার আল-ইখওয়ান সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন বলেন, আমরা হতদরিদ্রদের মধ্যে ডিম, টমেটো, আলু, ঢেঁঢ়স, কাচা মরিচ, বেগুন, কুমড়া ও মুরগি ইত্যাদি বিনামূল্যে দেওয়ার ব্যবস্থা করেছি। আগামীতেও আমাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
সংগঠনের সভাপতি আশরাফুজ্জামান রিশাদ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে কর্মহীন মানুষেরা খাবার সংকটে পড়েছেন। এ কারণে ফ্রি সবজির বাজার থেকে প্রায় তিন শতাধিক দরিদ্র মানুষকে ইচ্ছামতো সবজি ও নিত্যপণ্য দেওয়া হয়েছে। এতে আমাদেরকে এলাকাবাসী ও প্রবাসীরা সহযোগিতা করেছেন।তাদের সহযোগীতায় আমাদের সংগঠন এ কাজ করতে পারছে। সেজন্য আমরা সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ