নিরাপদ আবাসন নিশ্চিতে কাজ করছে সিসিক : মেয়র আরিফ

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

নিরাপদ আবাসন নিশ্চিতে কাজ করছে সিসিক : মেয়র আরিফ

অনলাইন ডেস্ক
সিলেটকে স্মার্ট সিটি হিসাবে গড়ে তুলতে হলে শতভাগ নাগরিকের জন্য নিরাপদ বসতি নিশ্চিত করতে হবে বলেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার দুপুরে নগরীর একটি হোটেলে ব্র্যাক-আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ও সিলেট সিটি কর্পোরেশনের আয়োজনে বিশ্ব বসতি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সিসিক মেয়র বলেন, সবার জন্য নিরাপদ বসতি নিশ্চিতের লক্ষে সিলেট সিটি কর্পোরেশন সরকারী প্রকল্পের পাশাপাশি বেসরকারি দেশিয় ও আন্তর্জাতিক সেবা সংস্থার মাধ্যমের বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।

নগরবাসীর জীবনমানের উন্নয়ন বিশেষ করে স্বাস্থ্য, শিক্ষা সহ নিরাপদ বাস যোগ্য বসতি, পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিতে সিসিক কাজ করছে।

এবার বিশ্ব বসতি দিবসের প্রতিপাদ্য ছিল “সবার জন্য নিরাপদ আবাসন, ভবিষ্যতের উন্নত নগর”। সিসিক মেয়র বলেন, করোনা পরিস্থিতিতে নগরীর নিম্ন আয়ের মানুষের বসতি কলোনিগুলোতে স্বাস্থ্য সচেতনতায় আরো কার্যক্রম হাতে নিতে হবে। সিটি কর্পোরেশনের পাশাপাশি বেসরকারি সেবা সংস্থাগুলোকেও আরো জোরালো ভূমিকা রাখতে আহবান জানান তিনি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সিসিকের কাউন্সিলর এসএম শওকত আমীন তৌহিদ, কাউন্সিলর নাজনীন আক্তার কণা, কাউন্সিলর মাসুদা সুলতানা, কাউন্সিলর রেবেকা বেগম রেনু, কাউন্সিলর রেবেকা আক্তার লাকী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, ব্রাকের সিলেট অঞ্চলের সমন্বয়কারী তুহিন আলম প্রমুখ।

আলোচনা সভায় ব্র্যাক-আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর মাঠ কর্মী, অর্গানাইজার ও অংশীজনেরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৮৫ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী ১৯৮৬ সাল থেকে অক্টোবর মাসের প্রথম সোমবার বিশ্ব বসতি দিবস পালিত হয়ে আসছে। এবার ৫ অক্টোবর বিশ্ব বসতি দিবস পালিত হয়।

আমাদের ফেইসবুক পেইজ