‘নির্বাচকরা এমন কথা বলতেন যা জনসম্মুখে বলা সম্ভব না’

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

‘নির্বাচকরা এমন কথা বলতেন যা জনসম্মুখে বলা সম্ভব না’

স্পোর্টস ডেস্ক :; ভারতের সাবেক তারকা স্পিনার হরভজন সিং বলেছেন, আমার ক্রিকেট ক্যারিয়ারে সৌরভ গাঙ্গুলীর প্রভাব সবচেয়ে বেশি। সে যদি আমার পাশে না থাকত তাহলে আমার পক্ষে একশ’ টেস্টও খেলার সুযোগ হতো না।

ভারতের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি ওয়ানডে আর ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৭১১টি উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে দুটি সেঞ্চুরির সাহায্যে ৩ হাজার ৫৬৯ রান করেন হরভজন সিং।

৪০ বছর ছুঁই ছুঁই হরভজন সিং সম্প্রতি বলেছেন, আমার জীবনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রভাব সব থেকে বেশি। কে আমার পাশে রয়েছে আর কে নেই, তা ক্যারিয়ারের একটা সময়ে আমি জানতামই না। সেই সময়ে সৌরভ গাঙ্গুলী আমার পাশে দাঁড়িয়েছিলেন। আমাকে সমর্থন করেছিলেন।

ভারতের হয়ে টেস্টে তৃতীয় সর্বোচ্চ ৪১৭ উইকেট শিকার করা ভাজ্জি আরও বলেছেন, নির্বাচকরা এমন সব কথা বলতেন যেগুলো আমার পক্ষে সবার সামনে বলা সম্ভব নয়। সেই সময়ে সৌরভ না হয়ে যদি অন্য কোনো অধিনায়ক হতো তাহলে আমাকে এতটা সাহায্য করত কি না আমার জানা নেই।
হরভজন সিং আরও বলেছেন, যদিও কোনো ক্রিকেটার আমার ক্যারিয়ারেকে তুলে ধরার চেষ্টা করে থাকে, তা হলে সে সৌরভ। সৌরভ যদি না থাকত, তাহলে আমার পক্ষে একশ’ টেস্ট খেলা সম্ভব হতো না।

তিনি আরও বলেছেন, সৌরভ সব সময়ে বোলারদের পাশে থাকত, স্বাধীনতা দিত। বোলার হিসেবে আত্মবিশ্বাসী হয়ে ওঠার জন্য যা যা দরকার, সৌরভ সব সুযোগই দিতেন।

সূত্র: আনন্দবাজার

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ