নির্বাচন কমিশনের জন্য বরাদ্দ কমছে

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

নির্বাচন কমিশনের জন্য বরাদ্দ কমছে

অনলাইন ডেস্ক :; জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে নির্বাচন কমিশনের (ইসি) জন্য বরাদ্দ কমেছে। নির্বাচন কমিশনের জন্য ১ হাজার ৭১৭ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ বাজেট উত্থাপন করেন।

চলতি অর্থবছরের বাজেটে ইসির জন্য বরাদ্দ ছিল ১ হাজার ৯২০ কোটি টাকা। সংশোধিত বাজেটে তা বাড়িয়ে করা হয় ২ হাজার ২১৯ কোটি টাকা। এ হিসাবে সংশোধিত বাজেটের তুলনায় প্রস্তাবিত বাজেটে ইসির জন্য ৫০২ কোটি টাকা আর গত বাজেটের তুলনায় এবার ২০৩ কোটি টাকা বরাদ্দ কমানোর প্রস্তাব করা হয়েছে।

ইসির সংশ্লিষ্টরা জানান, প্রকল্প খাতে বাজেট কমানো হয়েছে। বাড়ছে পরিচালন খাতে। আগামী অর্থবছরে পরিচালন খাতে ১ হাজার ৯৫ কোটি ও উন্নয়ন (প্রকল্প) খাতে ৬২২ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে। অথচ ২০১৯-২০ অর্থবছরের বাজেটে পরিচালন খাতে ৭৭৯ কোটি টাকা ও উন্নয়ন খাতে ১ হাজার ১৪১ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়। সংশোধিত বাজেটে পরিচালন খাতে বরাদ্দ ৭৭৯ কোটি টাকা থেকে কমিয়ে ৫৭৩ কোটি টাকা এবং উন্নয়ন খাতে বরাদ্দ বাড়িয়ে ১ হাজার ১৪১ কোটি টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৬৪৬ কোটি টাকা করা হয়। এবার বাজেটে পরিচালন খাতে বরাদ্দ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। কমানো হয়েছে উন্নয়ন খাতের বরাদ্দ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ