নুহাশের সিনেমায় যুক্ত হলেন দুই অস্কারজয়ী

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

নুহাশের সিনেমায় যুক্ত হলেন দুই অস্কারজয়ী

অনলাইন ডেস্ক

তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। ইতোমধ্যে একাধিক আন্তর্জাতিক উৎসবে অংশ নিয়ে পুরস্কারও জিতেছে সিনেমাটি। আসন্ন ৯৫তম অস্কারে লড়তে যাচ্ছে এটি। এবার ‘মশারি’র নির্বাহী প্রযোজক হিসেবে যুক্ত হয়েছেন দুই অস্কারজয়ী নির্মাতা ও অভিনেতা জর্ডান পিলে এবং রিজ আহমেদ। খবরটি নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম ভ্যারাইটি।

জলবায়ু পরিবর্তনের প্রভাবে বৈশ্বিক থেকে শুরু করে ব্যক্তিগত ট্র্যাজেডির গল্প ‘মশারি’। সিনেমার গল্পে দেখা যাবে এক নতুন পৃথিবীতে দুই বোনের বেঁচে থাকার সংগ্রাম, যেখানে তাদের মনের শয়তানকেও মোকাবেলা করতে হবে। নিজ প্রতিষ্ঠান মানকি-প প্রোডাকশন থেকে ‘মশারি’ প্রযোজনা করবেন সেরা পরিচালকসহ ‘গেট আউট’ ছবির জন্য তিনটি অস্কার পাওয়া জর্ডান পিল। পিল ‘ব্ল্যাককেক্ল্যান্সম্যান’ ছবির জন্যও সেরা ছবির ক্যাটাগরিতে অস্কার পেয়েছেন।
‘দ্য লং গুডবাই’ ছবির জন্য চলতি বছর বেস্ট লাইভ অ্যাকশন শর্ট ক্যাটাগরিতে অস্কার জিতেছেন রিজ আহমেদ। রিজের প্রতিষ্ঠান লেফট হ্যান্ডেড ফিল্মস থেকে ‘মশারি’-র প্রযোজনা করবেন তিনি। ইতোমধ্যেই এসএক্সএসডব্লিউ জুরি অ্যাওয়ার্ডসহ ফ্যান্টাসিয়া, হলিশর্ট ও মেলবোর্ন ফেস্টিভালে অংশ নিয়ে পুরস্কারের সঙ্গে প্রশংসাও কুড়িয়েছে ছবিটি। চলতি বছরের মার্চে সাইথ বাই সাউথওয়েস্ট চলচ্চিত্র উৎসবে মশারি মুক্তি পায়। এতে প্রধান চরিত্র অভিনয় করেছেন অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল ও নাইরা।

বিডি-প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ