নেট বোলার থেকে ভারতের টেস্ট দলে

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২১

নেট বোলার থেকে ভারতের টেস্ট দলে

স্পোর্টস ডেস্ক

আগামী ৭ জানুয়ারি সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হবে ভারত। এর আগেই ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে গেলেন পেসার উমেশ যাদব।

মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩.৩ ওভার বোলিং করে পায়ের পেশির ইনজুরিতে পড়েন ৩৩ বছর বয়সী এই পেসার।

যাদবের এই দুর্দিনে ভাগ্য খুলেছে আইপিএলে নজরকারা পারফরমার ২৯ বছর বয়সী আরেক পেসার টি নটরাজনের। সিডনি টেস্টে বল হাতে অভিষেক ঘটতে পারে এই পেসারের।

নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন নটরাজন। টেস্ট সিরিজ চলাকালীন সেই দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

মোহাম্মদ সামির পর উমেশ যাদব চোটে সিরিজ থেকে ছিটকে পড়লে ভারতের পেস ডিপার্টমেন্ট অনেকটাই নড়বড়ে হয়ে পড়ে। নিয়মিত বোলার যশপ্রীত বুমরার সঙ্গী হিসেবে কে থাকছেন তা নিয়ে দুশ্চিন্তায় পড়ে ভারতের টিম ম্যানেজমেন্ট।

সেই দৌড়ে নটরাজন ছাড়াও শার্দুল ঠাকুর ও কার্তিক ত্যাগী এগিয়ে ছিলেন। এমন পরিস্থিতিতে বাঁহাতি ইয়র্কার মাস্টার নটরাজনকে স্কোয়াডে অর্ন্তভূক্তি করল নির্বাচকরা।

স্কোয়াডে ঠাঁই হলেও সিডনিতে নটরাজনের অভিষেক ঘটবে কি না তা এখনও নিশ্চিত নয়। কারণ উমেশের বদলে শার্দুল ঠাকুরকে এই টেস্টে খেলানো হবে বলে ইঙ্গিত দিয়েছে বিসিসিআইয়ের এক সূত্র।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে বলেছে, ‘উমেশ যাদবের পরিবর্তে টি নটরাজনের নাম ঘোষণা করেছেন নির্বাচক কমিটি। বক্সিং-ডে টেস্টের আগে মোহাম্মদ সামির বদলে টেস্ট দলে শার্দুল ঠাকুরকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। সামির ডান হাতে সূক্ষ্ম চিড় ধরা পড়ে। চোট সারানোর জন্য বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে যাবেন সামি এবং উমেশ।’

দলে ঠাঁই পাওয়ার বিষয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডেতে নটরাজনের দুর্দান্ত পরফরম্যান্সকে কারণ হিসেবে মনে করছেন বিশ্লেষকরা।

ক্যানবেরায় সিরিজের শেষ ওয়ানডেতে আচমকা সুযোগ পেয়ে যান নটরাজন। চমৎকার পারফর্ম করলে তাকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়। টি-টোয়েন্টি সিরিজে মোট ৬ উইকেট পান নটরাজন।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ