নোবেল অনৈতিক কাজ করেছে: শওকাত ইসলাম

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

নোবেল অনৈতিক কাজ করেছে: শওকাত ইসলাম

বিনোদন ডেস্ক :: এখন পর্যন্ত নিজের গান দিয়ে জনপ্রিয়তা অর্জন করতে পারেননি ভারতের রিয়েলিটি শো ‘সারেগামাপা’খ্যাত কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেল।

প্রথম দুই মৌলিক গানের মতো সাড়া পড়েনি সম্প্রতি তার গাওয়া ‘তামাশা’ গানটি। নিজের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করার পর অসংখ্য ডিসলাইকে ডুবেছে গানটি। গানটি শ্রোতাপ্রিয়তা পেতে একেবারেই ব্যর্থ হয়েছে বলে স্বীকার করে নিয়েছেন নোবেল নিজেও।

তবে নোবেল তার ইউটিউব চ্যানেলে দেশের কিংবদন্তি শিল্পীদের গান কাভার করে নিয়মিত প্রকাশ করেন, যার প্রায় সবকটি শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

সম্প্রতি নগর বাউল জেমসের গাওয়া কিংবদন্তি গান ‘পাগলা হাওয়া’ কাভার করে নিজের চ্যানেলে প্রকাশ করেছিলেন নোবেল।

আর সেই গান নোবেলের ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে দিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

অনুমতি ছাড়া এই গান প্রকাশ করায় এটি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন গানটির সুর ও সংগীত পরিচালক শওকাত।

নোবেল অনৈতিক কাজ করেছে বলে তাকে সাবধান করে দিয়েছেন এই জনপ্রিয় সুরকার।

এ বিষয়ে শওকাত গণমাধ্যমকে বলেন, ‘হঠাৎ করে নোবেলের ইউটিউব চ্যানেলে ঢুকে দেখি আমার ‘পাগলা হাওয়া’ গানটি সেখানে। এ সময় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার চিন্তা করি। তার পর ইউটিউব কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে তারা আমার ডকুমেন্ট ভেরিফাই করে এবং গানটি নোবেলম্যানের ইউটিউব চ্যানেল থেকে মুছে দিয়েছে।’

নোবেলের উদ্দেশ্যে শওকাত ইসলাম বলেন, ‘আমি সব শিল্পীকে সম্মান করি। নোবেলও একজন শিল্পী। আমি তাকে বলব– তিনি যেন এভাবে অন্যের গান ইউটিউবে আপ করে অর্থ উপার্জন বন্ধ করে নিজের গান দিয়ে তা করে।’

ক্যারিয়ারে প্রায় ৮০০ গান সুর করেছেন শওকাত ইসলাম।

নদীর বুকে চাঁদ’, ‘আঁচল’, ‘তুমি এলে না’, ‘আয় ফিরে মেয়ে’, ‘ধোঁয়া’, ‘পাগলা হাওয়া’, ‘প্রয়োজন’, ‘তুমি বিনা’, ‘দিল’, ‘ছোঁয়াছুঁয়ি’, তিশমার ‘তারা’, ‘চাঁদ’, কানিজ সুবর্ণার ‘রঙ্গিলা’- এসব জনপ্রিয় অ্যালবামের সুরকার ও সংগীত পরিচালক শওকাত।

আইয়ুব বাচ্চুর গাওয়া ‘এক আকাশের তারা’, ‘নদীর বুকে চাঁদসহ প্রায় ১৩০টি গান সুর করেছেন শওকাত।
জেমসের ‘কুসুম কুসুম প্রেম’, ‘পাগলা হাওয়া’সহ ৬০টি গানের সুরকার তিনি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ