পঞ্চম দিনে টিকা নিলেন ২ লাখের বেশি মানুষ

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১

পঞ্চম দিনে টিকা নিলেন ২ লাখের বেশি মানুষ

অনলাইন ডেস্ক

টিকাদান কর্মসূচির পঞ্চম দিনে সারা দেশে টিকা নিয়েছেন দুই লাখ ৪ হাজার ৫৪০ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৪০ হাজার ১৫২ জন পুরুষ ও ৬৪ হাজার ৩৮৮ জন নারী।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

এর আগে চতুর্থ দিন বুধবার ১ লাখ ৫৮ হাজার ৪৫১ জন টিকা নিয়েছেন। সবমিলে এ পর্যন্ত পাঁচ দিনে মোট টিকা নিয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৩০৯ জন। এদের মধ্যে পুরুষ ৩ লাখ ৮৬ হাজার ৫৭৮ এবং নারী ১ লাখ ৫৫ হাজার ৭৩১।

বৃহস্পতিবার টিকা গ্রহণ করা ২ লাখ চার হাজার ৫৪০ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫১ হাজার ১৫৯ জন, ময়মনসিংহ বিভাগে ৯ হাজার ৩৩৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫২ হাজার ৮৬৯ জন, রাজশাহীতে ২৩ হাজার ১৮০ জন, রংপুর বিভাগে ১৯ হাজার ৩৮০ জন, খুলনা বিভাগে ২৩ হাজার ৪৭৯ জন, বরিশাল বিভাগে ৯ হাজার ৩৯৭ জন এবং সিলেট বিভাগে ১৫ হাজার ৭৩৯ জন।

গত রোববার থেকে সারা দেশে টিকাদান শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৮টা বেলা আড়াইটা পর্যন্ত চলে টিকাদান। ঢাকাসহ সারা দেশে ১০১৫টি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ