পররাষ্ট্রমন্ত্রী যখন ‘নির্মাণ শ্রমিক’ মেয়র আরিফ তখন তেলের ড্রাম নিয়ে পাশে!

প্রকাশিত: ৮:১২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২১

পররাষ্ট্রমন্ত্রী যখন ‘নির্মাণ শ্রমিক’ মেয়র আরিফ তখন তেলের ড্রাম নিয়ে পাশে!

মো. রেজাউল হক ডালিম

প্রবাসীদের অর্থায়নে ৫ কোটি টাকা ব্যায়ে সিলেটে ১০০ আশ্রয়হীন শিশুর জন্য গড়ে তোলা হচ্ছে ‘দ্যা গার্ডিয়ান এন্ড অর্ফান ভিলেজ’। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সেই প্রকল্পটি উদ্বোধন ও পরিদর্শন করতে এসে অভিভূত হয়ে পড়লেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন।

উদ্বোধন শেষে অনুষ্ঠানস্থল থেকে পা পা করে এগিয়ে গিয়ে হাতে তুলে নিলেন নির্মাণ শ্রমিকদের ‘কুরনি’ (রাজমিস্ত্রিদের ব্যবহৃত লৌহযন্ত্র)। নির্মাণাধীন ভবনের দেওয়ালে বালি-সিমেন্টের প্রলেপ দিয়ে একের পর এক গেঁথে দিতে শুরু করলেন ইট। যেন পাকা রাজমিস্ত্রি তিনি! এসময় অতিথিবৃন্দ, অনুষ্ঠানের আয়োজকবৃন্দ, ক্যাপ ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী ও নির্মাণ শ্রমিকসহ উপস্থিত সকলের মুহুর্মুহু করতালিতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয় সিলেটের কৃতিসন্তান ড. এ কে আব্দুল মোমেনকে।

পররাষ্ট্রমন্ত্রীর পর একে একে কুরনি হাতে নিয়ে স্বল্প সময়ের জন্য ‘নির্মাণ শ্রমিক’ হয়ে যান সিলেট সিটি করপোরেশেনের (সিসকি) মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও চ্যানেল এস-এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী।

বৃহ্স্পতিবার (২ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩ টায় সিলেট সদর উপজেলার ছালিয়া এলাকায় কমিউনিটি এগেইনস্ট পভারটি (ক্যাপ)-এর আর্থসামাজিক প্রকল্প ‘দ্যা গার্ডিয়ান এন্ড অর্ফান ভিলেজ’র উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশেনের (সিসকি) মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, চ্যানেল এস-এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ক্যাপ ফাউন্ডেশনের সিইও মো.আব্দুল নূর, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ট্রেজারার আলম হাসান রউফ ও এ্যাম্বাসেডর নাজ চৌধুরী।

এর আগে বৃহস্পতিবার সোয়া ২টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ড. আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.শামীম আহমদ ও সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সিলেট স্টেশন ক্লাব আয়োজিত চা চক্রে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী। কয়েক ঘন্টার এই সফর শেষে রাত সাড়ে ৮টার দিকে বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন তিনি।

উল্লেখ্য, কমিউনিটি এগেইনস্ট পভারটি (ক্যাপ) সিলেট সদর উপজেলায় ছালিয়া এলাকার সালুটিকর রোডে ‘দ্যা গার্ডিয়ান এন্ড অর্ফান ভিলেজ’ গড়ে তুলছে। সেখানে ১০০ জন এতিম শিশুদের থাকা খাওয়াসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত স্কুল, ট্যাকনিকেল কলেজ, মসজিদ, ডরমেটরি ও ইনডোর স্পোর্টস ইত্যাদি থাকবে।

এই প্রজেক্টের বিষয়টি ২৭ নভেম্বর (শনিবার) সিলেট নগরীর একটি একটি অভিজাত রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের সামনে তুলে ধরেন ক্যাপ ফাউন্ডেশন’র সিইও মো. আব্দুল নূর।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ