পরিবেশ-প্রকৃতি সুরক্ষায় সবাইকে এক যোগে কাজ করতে হবে : এড. নাসির উদ্দিন খান

প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১

পরিবেশ-প্রকৃতি সুরক্ষায় সবাইকে এক যোগে কাজ করতে হবে : এড. নাসির উদ্দিন খান

অনলাইন ডেস্ক
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, পরিবেশ-প্রকৃতি, জীব বৈচিত্র্য, জলবায়ু পরিবর্তন ও বন্যপ্রাণী সুরক্ষায় লড়াকু সেভ দ্যা নেচার সংগঠনটি কাজ করে যাচ্ছে। এই সংগঠনের মাধ্যমে সমাজের সবাইকে সচেতন করে পরিবেশ সুরক্ষা এগিয়ে আসতে হবে। তিনি বলেন, পরিবেশ-প্রকৃতি, জীব বৈচিত্র্য, জলবায়ু পরিবর্তন ও বন্যপ্রাণী সুরক্ষায় সবাইকে এক যোগে কাজ করতে হবে। প্রাকৃতির প্রতিটা সম্পদের ব্যবহার সম্পর্কে গনসচেতনা বৃদ্ধি করতে হবে। আমরা যেন পরবর্তী প্রজন্মের জন্য এই সম্পদ রেখে যেত পারি। বিভিন্ন সম্পদ যাতে নষ্ট না হয় সেদিকে সবাইকে সচেতন থাকার জন্য সকলের আহ্বান জানান তিনি।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর তালতলাস্থ একটি অভিজাত হল রুমে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির পরিচিতি সভা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের সদস্য মো. জাকির হোসেন খানের সভাপতিত্বে ও সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ সিলেট বিভাগের সমন্বয়ক রুবেল আহমদ মাছুমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের সদস্য ফারুক আহমদ শিমুল, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আজমল হোসেন, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের সাংগঠনিক সম্পাদক ইবাদ খান দিনার, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য শাহেদুর রহমান চৌধুরী জাবেদ, সেভ দা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য মানষী চৌধুরী।

অন্যান্যোর মধ্যে উপস্থিত ও বক্তব্য রাখেন, মানবাধিকার কমিশন সিলেট জেলা শাখার সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাদির, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ সিলেট মহানগর শাখার সভাপতি ডা. দেব দুলাল দে পরাগ, সাধারণ সম্পাদক দ্বীপরাজ দাস দ্বীপায়ন, যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজা উমর, মিজানুর রহমান তালুকদার, সহ-সভাপতি দ্বিতীয়া গুন, মহিলা বিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম তারিন, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নাঈম আহমেদ অনন্ত, ইটালি শাখার সদস্য তোফায়েল আহমদ খান, বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য কামরান হোসেন দ্বারা, মাছুম আহমদ, সদর উপজেলা সাধারণ সম্পাদক সাহেল পাপলু, কতোয়ালী থানার সভাপতি আমির উদ্দিন, সাধারণ সম্পাদক বন্ধন চৌধুরী প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ