পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশি এমপিদের শুভ সূচনা

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশি এমপিদের শুভ সূচনা

খেলা ডেস্ক :: ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচে জিতেছে বাংলাদেশ সংসদ সদস্যদের দল। সাবেক ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয়ের ঘূর্ণিতে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী পাকিস্তান সংসদ সদস্যদের দলকে তারা হারিয়েছে ১২ রানে।

বুধবার (১০ জুলাই) স্থানীয় সময় বিকাল তিনটায় চিসউইক বার্লিংটন লেন মাঠে আগে ব্যাটিং করে বাংলাদেশ নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে করে ১৩৫ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন রায়হান। এছাড়া মারুফ ৩২, শিয়ান ১৬, তন্ময় ১৫, বাপ্পি ১৩, মনির ৮ ও দুর্জয় ৪ রানের ইনিংস খেলেন।

১৩৬ রানের লক্ষ্যে পাকিস্তান সংসদ সদস্যরা থামে ১২৩ রানে। বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক দুর্জয়ের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে পাকিস্তান। আর তাতেই দুর্জয় ও শেখ তন্ময়দের নিয়ে গড়া দল দারুণ জয় পায়। দুর্জয় ১১ রানে তিন উইকেট নেন। এছাড়া বাপ্পি এনামুল ও ইমান একটি করে উইকেট পান।

বৃহস্পতিবার গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে। আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের সংসদ সদস্যরা এরপর ১৪ জুলাই থেরেসা মের সঙ্গে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগ করবেন।

বাংলাদেশের সংসদ সদস্য দল: মোহাম্মদ শাহরিয়ার আলম (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার), (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় (বাগেরহাট-২), ছোট মনির (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন  (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন (রাজশাহী-৩) ও ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি (গাইবান্ধা-১)।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ