পাকিস্তানের মাঠে আফ্রিকার দাপট

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

পাকিস্তানের মাঠে আফ্রিকার দাপট

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের মাঠে দাপুটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় খেলায় ৬ উইকেটের জয়ে সিরিজে (১-১) ফিরল অতিথিরা।

১৪৫ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ২২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। দলের জয়ে দায়িত্বশীল ব্যাটিং করেছেন রেজা হেনরিক্স, পাইট ভ্যান বিলজোন ও ডেভিড মিলাররা। ৪২ রান করে করেন বিলজোন ও হেনরিক্স। ১৯ বলে ২৫ রানে অপরাজিত মিলার। ৯ বলে অপরাজিত ১৭ রান করেন অধিনায়ক হেনরিক্স ক্লেসেন।

মোহাম্মদ রিজওয়ানের ফিফটি আর ফাহিম আশরাফের ব্যাটিং তাণ্ডবে পাকিস্তানের সংগ্রহ ১৪৪ রান। ৪৮ রানে ৩ উইকেট হারানো দলকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে শেষদিকে রীতিমতো তাণ্ডব চালান অলরাউন্ডার ফাহিম আশরাফ। মাত্র ১২ বল মোকাবেলায় ৩০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করে মোহাম্মদ রিজওয়ানের ফিফটি আর ফাহিম আশরাফের ব্যাটিং তাণ্ডবের পরও ১৪৪/৭ রানে ইনিংস গুটায় পাকিস্তান।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি (১০৪) করা মোহাম্মদ রিজওয়ান শনিবার করেন ৫১ রান।

এদিন টপঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে একাই লড়াই করে যান রিজওয়ান। তার একার লড়াইয়ে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৪৪ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন রিজওয়ান। তার ইনিংসটি ৪১ বলে ৬টি চার ও এক ছক্কায় সাজানো।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান: ২০ ওভারে ১৪৪/৭ (মোহাম্মদ রিজওয়ান ৫১, ফাহিম আশরাফ ৩০*, ইফতেখার ২০; ৫/১৭ ডোয়েন প্রিটোরিয়াস)।

দক্ষিণ আফ্রিকা: ১৬.২ ওভারে ১৪৫/৪ (হেনরিক্স ৪৩, বিলজোন ৪২, মিলার ২৫*, ক্লেসেন ১৭*)।

ফল: দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ