‘পাকিস্তান আর কত নিচে নামবে’

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২১

‘পাকিস্তান আর কত নিচে নামবে’

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার আকিব জাভেদ বলেছেন, আমার ধারণা নেই যে পাকিস্তান ক্রিকেট দল আর কত নিচে নামবে। বর্তমান এই দলটি ১৯৫২ সাল থেকেও বাজে।

১৯৯২ সালের বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের একটি প্রোগ্রামে উপস্থিত হয়ে বলেছেন, ১৯৫২ সালের পর থেকে আমি এত দুর্বল ব্যাটিং ও বোলিং ইউনিট দেখিনি। এমন কোনো দলও দেখিনি যেই দলে কোনো তারকা ছিল না। আমি পাকিস্তানের বর্তমান দলের খেলা দেখা বন্ধ করে দিয়েছি। এই দলের খেলা দেখে কোনো লাভ নেই।

ইংল্যান্ড বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ দেয়া হয় পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেয়া অধিনায়ক সরফরাজ আহমেদকে। তার পরিবর্তে পাকিস্তান টেস্ট দলের দায়িত্ব দেয়া আজহার আলীকে। চাকরি হারান প্রধান কোচ মিকি আর্থার। তার পরিবর্তে প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া হয় মিসবাহ-উল-হককে।

গত বছরের শেষ দিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে না জানিয়ে আজহার আলী ও প্রধান কোচ মিসবাহ-উল হক দেখা করেন প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে। এই মামুলি বিষয়টি বড় করে দেখে টেস্ট দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয় আজহার আলীকে। তার পরিবর্তে নেতৃত্ব দেয়া বাবর আজমকে।

কিন্তু নিউজিল্যান্ড সফরে অনুশীলনে আঙুলের চোটে পড়ে দল থেকে ছিটকে যান পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর। তার অবর্তমানে দলকে নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদ রেজওয়ান।

দলের এমন ভঙ্গুর অবস্থা নিয়ে আকিব জাভেদ আক্ষেপ করে বলেছেন, আপনি যখন সরফরাজ থেকে রিজওয়ান এবং মিকি আর্থার থেকে মিসবাহতে নেমে যাবেন তখন পারফরম্যান্সতো এমন হবেই। আড়াই বছর আগে আমাদের যে দলটি ছিল তা ফিরে দেখুন। সেই দলের অধিনায়ক ছিলেন সরফরাজ আহমেদ। তারপরে অধিনায়ক আজহার আলী এবং তারপরে বাবর আজম। বর্তমানে এটি মোহাম্মদ রিজওয়ানের হাতে রয়েছে। আপনি কতটা নীচে যেতে চান?

মিকি আর্থারকে সরিয়ে মিসবাউ-উল হককে প্রধান কোচ করায় ক্ষোভ প্রকাশ করে আকিব জাভেদ বলেছেন, মিকি আর্থার আমাদের বিশ্বখ্যাত একজন কোচ ছিলেন। সেখান থেকে আপনি মিসবাহ-উল-হকে নেমে গেলেন। যার একদিনেরও কোচিং করার অভিজ্ঞতা নেই তাকেই করে দিলেন পাকিস্তানের হেড কোচ।

তিনি আরও বলেন, প্রধান নির্বাচক ছিলেন ইনজামাম-উল-হকের মতো কিংবদন্তি ক্রিকেটার, যিনি সিদ্ধান্ত গ্রহণকারী এবং স্পষ্টভাষী ছিলেন। সেখান থেকে আপনি প্রথমে মিসবাহ-উল-হক এবং পরে মোহাম্মদ ওয়াসিমে নেমে গেলেন। আমার ধারণা নেই যে আমাদের আরো কতটা নিচে নামতে হবে?

সূত্র: জিও সুপার

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ