পাক বোলারদের ‘প্যান্ট টেনে খুলতে প্রস্তুত ছিলাম’: রমিজ

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২১

পাক বোলারদের ‘প্যান্ট টেনে খুলতে প্রস্তুত ছিলাম’: রমিজ

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে পাকিস্তানি বোলারদের তুলোধোনা করেছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা।

টি-টোয়েন্টিতে এই প্রথম পাকিস্তানের পাঁচ বোলার মিলে নিজেদের ৪ ওভারের কোটায় ওভারপ্রতি গড়ে রান দিয়েছেন ৯-এর বেশি।

কুড়ি ওভারে ২০৪ রানের টার্গেট ছুড়ে দেন প্রোটিয়ারা।

বুধবারের সেই ম্যাচে পাক বোলারদের এমন বাজে পারফরম্যান্সে প্রচণ্ড হতাশ ও ক্ষুব্ধ হয়েছিলেন দেশটির বিশ্বকাপজয়ী তারকা রমিজ রাজা।

তিনি চেয়েছিলেন খেলার বিশ্লেষণ পর্বে হারিস রউফ-ফাহিম আশরাফদের নিয়ে এমন সব বিদ্রূপাত্মক মন্তব্য করতে, যাকে বলে প্যান্ট খুলে নেওয়ার মতো অবস্থা।

কিন্তু এ যাত্রায় বেঁচে গেছেন হারিস, হাসান ও ফাহিমরা। তাদের বাঁচিয়ে দিয়েছেন অধিনায়ক বাবর আজম।

২০৪ রানের লক্ষ্য তাড়ায় প্রোটিয়া বোলারদের বেদম পিটুনি দেন বাবর। মাত্র ৪৯ বলে সেঞ্চুরি হাঁকান তিনি, যা পাকিস্তানের হয়ে সবচেয়ে কম বলে সেঞ্চুরির রেকর্ড। বাবর ৫৯ বলে ১২২ রানের দুর্দান্ত ইনিংস খেললে দুই ওভার বাকি থাকতেই দল জয়ের বন্দরে পৌঁছে যায়।

৯ উইকেটের বিশাল জয়ে সিরিজে ২-১ ব্যবধানের লিড নেয় পাকিস্তান।

অর্থাৎ বাবর আজমের ব্যাট-ই ‘ঢাল’ হয়ে দাঁড়িয়েছে পাক বোলারদের পক্ষে। বাবরের রেকর্ড গড়া ব্যাটিং ইনিংস দেখে মেজাজ ঠাণ্ডা করে দেন রমিজের।

খেলা শেষে এক সংবাদমাধ্যমকে পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান ও বর্তমানে ধারাভাষ্যকার রমিজ বলেন, ‘ইনিংস বিরতির সময় বিশ্লেষণে আমি পাকিস্তানের বোলারদের প্যান্ট টেনে খুলে ফেলতে প্রস্তুত ছিলাম। কিন্তু বাবর আজমের ইনিংসে মেজাজ ঠাণ্ডা হয়। বাবর তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছে। এমনকি আন্তর্জাতিক ক্রিকেটে এমন ইনিংস আপনি দেখবেন না।’

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ