পানির বর্ধিত বিল প্রত্যাহারের দাবীতে সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

পানির বর্ধিত বিল প্রত্যাহারের দাবীতে সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান

 

গ্যাস-বিদ্যুৎ কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান

সিলেট সিটি কর্পোরেশনের পানির বর্ধিত বিল প্রত্যাহারের দাবীতে পূর্বঘোষিত গ্যাস-বিদ্যুৎ কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বরবরে গতকাল ২২ সেপ্টেম্বর বুধবার বেলা ১১টায় স্মারকলিপি প্রদান করা হয়। মেয়র এর পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) বিধায়ক রায় চৌধুরী।
এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সিনিয়র আইনজীবী মুজিবুর রহমান চৌধুরী, গ্যাস-বিদ্যুৎ কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরী, সদস্য সচিব জননেতা মকসুদ হোসেন, বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল, পরিষদের কেন্দ্রীয় সদস্য যুব পদকপ্রাপ্ত যুবনেতা মোঃ এহছানুল হক তাহের, আব্দুল মোতাওয়াল্লী ফলিক, আমিরুল হোসেন চৌধুরী আমনু, কয়েছ আহমদ সাগর, শ্রমিক নেতা এম বরকত আলী, সাংবাদিক আব্দুস শহীদ খান, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম আহবায়ক রিকন তালুকদার লিকন, সদস্য সচিব ও পরিষদের নেতা মাহবুব ইকবাল মুন্না, সিনিয়র সাংবাদিক কমলযোদ্ধা লিয়াকত আলী খান প্রমুখ।
স্মারকলিপিতে বলা হয়, সম্প্রতি স্থানীয় গণমাধ্যমে সিলেট সিটি কর্পোরেশনের পানির বিল বর্ধিতকরণের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তির মধ্য দিয়ে বর্ধিত পানির বিল বৃদ্ধির ফলে নগরবাসীর মধ্যে এক চাপা উত্তেজনা বিরাজ করছে। সচেতন নগরবাসীর প্রশ্ন? নগরবাসীর সাথে পরামর্শ না করে এই পানির বিল বাড়ানো সিদ্ধান্তে খুবই বিরূপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। এমনিতে মহামারী করোনা ও দীর্ঘ লকডাউন, অন্যদিকে চাউল, ডাল, তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নগরবাসী জীবনযাপন দুর্বিসহ ও বিপর্যস্ত হয়ে পড়েছে। ঠিক সেই মুহূর্তে পানির বিলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক। মোটকথা মরারউপর খাড়ার ঘা। নগরবাসী মনে করেন সিলেট নগরীর যানজট, দখলমুক্ত ফুটপাত, অবৈধ দখলদারদের কাছ থেকে খাল ও ভূমি উদ্ধার এবং অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে মেয়র আরিফুল হক চৌধুরীর সাহসী ভূমিকা ও আন্তরিকতায় নগরবাসী সন্তুষ্ট। ইতিমধ্যে তার চৌকস নেতৃত্বের ফলে বাংলাদেশের মধ্যে সিলেট সিটি কর্পোরেশন এক নাম্বার সিটি কর্পোরেশনের মর্যাদা লাভ করেছে। নগরবাসী মনের করেন হোল্ডিং টেক্স, পানি সহ যে কোন বিল বাড়ানোর আগে নগরবাসীর মতামত নেয়া খুবই জরুরী। প্রাণঘাতি করোনা মহামারী ও দীর্ঘ লকডাউন বিবেচনায় এনে অনতিবিলম্বে পানির বর্ধিত বিল প্রত্যহার করার জন্য অত্র সংগঠন নগরবাসীর পক্ষ থেকে জোর দাবী জানিয়েছে।
স্মারকলিপি প্রদান শেষে নেতৃবৃন্দ সিলেটের দেশপ্রেমিক প্রগতিশীল রাজনৈতিক দল ও বিশিষ্ট নাগরিকদের বৃদ্ধি প্রদান করায় ধন্যবাদ জ্ঞাপন করে আগামীতেও যে কোন জনদুর্ভোগ লাগবে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। বিজ্ঞপ্তি

 

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ