‘পাড় কেটে পুকুর কাটার বিল নেয়ার অভিযোগ প্রধানমন্ত্রীর কাছে এসেছে’

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

‘পাড় কেটে পুকুর কাটার বিল নেয়ার অভিযোগ প্রধানমন্ত্রীর কাছে এসেছে’

অনলাইন ডেস্ক :; পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, পুকুর খনন প্রকল্পে অনেক সময় দুর্নীতি হয়ে থাকে। ঠিকাদাররা পাড় কেটে পরিষ্কার করে নিচের দিকে মাটি কাটে না। অথচ বিল নেন পুরোটাই। এরকম অভিযোগ প্রধানমন্ত্রীর কাছেও এসেছে।

রোববার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে প্রধানমন্ত্রী একথা বলেন বলে বৈঠক শেষে ভার্চুয়াল ব্রিফিংয়ে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বলেন, এখন থেকে পুকুর বা জলাশয় খনন প্রকল্পে বিশেষ নজরদারি করতে হবে। মাটি কাটার পর সেই মাটি কোথায় যায় তা তদারকি করতে হবে। এছাড়া এমপিদের জন্য অনুমোদন পাওয়া অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩ শীর্ষক প্রকল্পটি অনুমোদন দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, প্রকল্পের আওতায় মানসম্মত অবকাঠামো তৈরিতে বিশেষ সতর্ক থাকতে হবে।

একনেকে অংশ নেয়া একাধিক কর্মকর্তা জানান, বিভিন্ন প্রকল্প অনুমোদনের সময় প্রধানমন্ত্রী বেশকিছু অনুশাসন দিয়েছেন। এগুলো হচ্ছে- মাছ চাষের জন্য জলাশয়ের শুধু পাড় সংস্কার করলে হবে না, জলাশয়ের উপরে ও নিচের আবর্জনাও পরিষ্কার করতে হবে। এছাড়া দেশে খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প গড়ে তুলতে হবে। দেশের বালু মহাল আগের অবস্থানে নেই। তাই বালু মহালের স্থান চিহ্নিত করে সময় সময়ে আপডেট করতে হবে। এতে নদীভাঙন কমবে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় নির্মিত রাস্তাগুলোর যথাযথ মান বজায় রেখে কাজ করতে হবে। এছাড়া প্রত্যেক কারাগারে ভার্চুয়াল কোর্ট স্থাপন করতে হবে। রেলওয়ের কারখানা আধুনিকায়নেরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ