পিকে হালদার ও ডেসটেনির খবরে স্বস্তি, বাচ্চুর বিষয়ে নিরবত প্রশ্নবিদ্ধ —- দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

পিকে হালদার ও ডেসটেনির খবরে স্বস্তি, বাচ্চুর বিষয়ে নিরবত প্রশ্নবিদ্ধ —- দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

সিলনিউজ বিডি ডেস্ক :: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন, সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মকসুদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, সাংগঠনিক সম্পাদক ডাঃ অরুণ কুমার দেব এক যুক্ত বিবৃতিতে ইন্টারন্যাশনাল লিজিং ও পিপলস লিজিং কোম্পানির প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকা পাচারের দায়ে অভিযুক্ত মানুষরূপী জানোয়ার পি.কে হালদার ও তার পাঁচ সহযোগী ভারতের পশ্চিমবঙ্গে গ্রেফতার হওয়ার খবরে দুর্নীতি বিরোধী জনগণের মাঝে স্বস্তির এসেছে। কিন্তু অন্যদিকে রাষ্ট্রীয় বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চু বিষয়ে নিরবতা সরকারের দুর্নীতি বিরোধী কার্যক্রম প্রশ্নবিদ্ধ।

অর্থ আত্মসাৎ ও প্রচারের দায়ের বিতর্কিত প্রতিষ্ঠান ডেসটিনি গ্রুপের এমডি রফিকুল আমিন, সেনাপ্রধান নামে কলঙ্ক হারুন রশীদ সহ ৪৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। তন্মধ্যে এমডি রফিকুল আমিনকে ১২ বছরের কারাদণ্ড ও দুইশত কোটি টাকা জরিমানা ও হারুন রশীদকে ৪ বছরের কারাদন্ড ও সাড়ে ৩ কোটি টাকা জরিমানা করা হয়েছে। এই রায়কে দেশবাসীর পক্ষ থেকে আমরা স্বাগত জানায়।

ডেসটিনি অনেক আগেই অনেক শর্ত ভঙ্গ করেছে। আইন অনুযায়ী বিবাদী পক্ষ উচ্চ আদালতে যেতে পারেন। কিন্তু উচ্চ আদালতে যাওয়ার উদ্দেশ্য যদি হয় বিচারকার্যকে প্রলম্বিত করা এবং গ্রাহকদের পাওনা না দেয়ার চেষ্টা হয়, সেটা কোন ভাবেই মেনে নেয়া যাবে না।

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম প্রথম থেকে পিকে হালদারের বিরুদ্ধে রাজপথে সব সময় সোচ্চার ছিলো। অন্যদিকে জনপ্রিয় গণমাধ্যম প্রথম আলো এই বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দেরীতে হলেও বাজাদলের নেতারা পিকে হালদারের বিষয়ে মুখ খুলেছেন। সাফকথা বন্দীচুক্তির বিনিময়ে পিকে হালদার, ইঅরেঞ্জের মালিক, সাবেক পুলিশ পরিদর্শক সোহেল রানা সহ সকল অর্থ পাচারকারীকে দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার দাবী এখন গণদাবী।

কেবল ডেসটিনি নয়, শেয়ার বাজার কেলেঙ্কারীর মাধ্যমে লুট হওয়া ৩০ হাজার কোটি টাকা, হলমার্ক, বিসমিল্লাহ গ্রুপ, যুবক, ইউনিপে টু, রিজার্ভ ব্যাংকের প্রায় সাড়ে পাঁচ হাজার কোটি টাকা আত্মসাতের দায়ে দেশীয় ডাকাতদের আশু গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও জনগণের হাজার হাজার কোটি টাকা উদ্ধার করতঃ রাজস্ব ভাণ্ডার শক্তিশালী করার জোর দাবী জানানো হয়।

দুর্নীতি ও লুটপাটে সাথে কোন ধরণের আপোষ ও নমনিয়তা জনগণ মানে না। ভিষণ-৪১ বাস্তবায়ন করতে হলে দুর্নীতির বিরুদ্ধে সরকারকে কঠোর ব্যবস্থা নিতে হবে।

অপর এক বিবৃতিতে বৃহত্তর সিলেটের কৃতি সন্তান, সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরীর চাচা, চন্দ্র বিজয়ী বিজ্ঞানী রফিক উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের নেতৃবৃন্দ।

শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ