পুরাতন কারাগারকে করোনা হাসপাতাল বানানোর প্রস্তাব

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

পুরাতন কারাগারকে করোনা হাসপাতাল বানানোর প্রস্তাব

অনলাইন ডেস্ক :: সিলেট কেন্দ্রীয় কারাগার (পুরাতন কারাগার) কে করোনা হাসপাতাল বানানোর প্রস্তাব দিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট-১ আসনের সংসদ সদস্য, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের কাছে আজ বুধবার (১০ জুন) একটি প্রস্তাবনা পাঠান মেয়র আরিফ।

চিঠিতে আরিফুল হক চৌধুরী উল্লেখ করেন, সিলেটে দ্রুত বেড়ে চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। করোনা চিকিৎসার জন্য এখনই পর্যাপ্ত হাসপাতাল প্রস্তুত করা প্রয়োজন। নতুবা আগামীতে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে।

প্রস্তাবনায় মেয়র আরও উল্লেখ করেন, সরকার পুরনো এই কারাগারকে হাসপাতাল হিসেবে ব্যবহারে সম্মত হলে রোগীর বেডসহ অন্যান্য জিনিসপত্র সিটি করপোরেশন থেকে সরবরাহ করা হবে। আর চিকিৎসকসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতি সরকার থেকে সরবরাহ করতে পারবে।

এর ফলে করোনা ভাইরাসে আক্রান্ত সিলেটের রোগীরা বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবে ও বর্তমান পরিস্থিতিতে চিকিৎসাজনিত সঙ্কট অনেকাংশেই মোকাবেলা করা সম্ভব হবে বলেও চিঠিতে উল্লেখ করেন মেয়র।

এই কারাগারকে অধিগ্রহণ করে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের বিনাশূল্যে চিকিৎসা প্রদান কেন্দ্র হিসেবে ব্যবহারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পররাষ্ট্রমন্ত্রীর কাছে আহ্বান জানান মেয়র।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ