পূর্ব লন্ডনে জঙ্গি সন্দেহে ১৭ বছরের কিশোরী গ্রেফতার

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, মে ২১, ২০২২

পূর্ব লন্ডনে জঙ্গি সন্দেহে ১৭ বছরের কিশোরী গ্রেফতার

সিলনিউজ বিডি ডেস্ক :: বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডন থেকে সন্দেহজনক কর্মকাণ্ড বা জঙ্গিবাদের অভিযোগে ১৭ বছরের এক কিশোরীকে গ্রেফতার করেছে পুলিশ। ২০ মে ওই কিশোরীকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া একই অপরাধে চলতি সপ্তাহে ১৩ বছর ও ১৮ বছরের দুই কিশোরকে গ্রেফতার করা হয়েছে লন্ডনের অন্য দুই এলাকা থেকে।

পুলিশ আরও বলছে, ১৮ মে বুধবার লন্ডনের অ্যাসেক্স এলাকা থেকে ১৮ বছরের একজন কিশোরকে গ্রেফতার করা হয়েছে।
বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, যে দুই জন কিশোর-কিশোরীকে গ্রেফতার করা হয়েছে তাদের দুই জনের বিরুদ্ধেই সন্ত্রাসী কর্মকাণ্ড বা জঙ্গিবাদের অভিযোগ রয়েছে।

মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র জানায়, ১৮ মে যে কিশোরকে গ্রেফতার করা হয়েছে তাকে ১৯ তারিখ কোর্টে তোলা হয়েছিলো। আগামী ২৫ মে তাকে আবারও কোর্টে তোলা হবে। আর সে পর্যন্ত এই কিশোরকে পুলিশ হেফাজতে রাখা হবে।

পুলিশ বলছে, গত মঙ্গলবার ওয়েস্ট লন্ডন খেকে ১৩ বছরের এক কিশোরকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে সন্ত্রাসী উপাদান বিতরণের অভিযোগ আনা হয়েছিল।

বিষয়টি নিয়ে মেট কাউন্টার টেরোরিজম কমান্ডার রিচার্ড স্মিথ জানান, চলতি সপ্তাহে লন্ডন থেকে তিনজন কিশোর-কিশোরীকে গ্রেফতার করা হয়েছে। যাদের সবার বিরুদ্ধেই ইসলামকে ব্যবহার করে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড করার অভিযোগ আছে।

তিনি আরও বলেন, তাদের তালিকায় এমন আরও কয়েকজন রয়েছে যারা সবাই কিশোর-কিশোরী। তাই আগামী কিছুদিন একই ধরনের অভিযান চলবে।

সূত্র : বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
27282930   
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ